সর্বশেষ সংবাদ
Home / মিডিয়া / গণমাধ্যম সংস্কার কমিশন হচ্ছে

গণমাধ্যম সংস্কার কমিশন হচ্ছে

শেরপুর নিউজ ডেস্ক: গণমাধ্যম সংস্কারে কমিশন করতে যাচ্ছে সরকার। আগামী সপ্তাহে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণা করা হবে বলে আশা ব্যক্ত করেছেন অন্তর্বর্তী সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর সার্কিট হাউস রোডে এক মতবিনিময় সভায় তিনি এ আশা প্রকাশ করেন।

সেখানে তথ্য উপদেষ্টা বলেন, আশা করি, আগামী সপ্তাহেই গণমাধ্যম সংস্কার কমিশনের ঘোষণাটি দিতে পারব। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘের অধিবেশন যোগদান শেষে দেশে ফিরলেই হয়তো ঘোষণাটি আসবে।

তথ্য উপদেষ্টা বলেন, আমরা গণমাধ্যমের স্বাধীনতা চাই অবশ্যই। কিন্তু আমি আপনাদের কাছে প্রশ্ন রেখে যেতে চাই, গণমাধ্যমের স্বাধীনতার সীমা কতটুকু? আমরা জানি, স্বাধীনতা মানে স্বাধীনতাই, এখানে কোনো নিয়ন্ত্রণ চলে না। কিন্তু গণমাধ্যমের স্বাধীনতার কথা বলে বা স্বাধীনতার মাধ্যমে ফ্যাসিস্টদের প্রচারণা করা যাবে কি না। স্বাধীনতার কথা বলে ফ্যাসিস্টদের পারপাস সার্ভ (উদ্দেশ্য সাধন) করা যাবে কি না। সে বিষয়টি আপনাদের কাছে প্রশ্ন রেখে গেলাম।

তিনি বলেন, আমরা আমাদের দেশ, আমাদের এই যে অভ্যুত্থান, সেটিকে প্রাধান্য রেখে, মানদণ্ড রেখে সব স্বাধীনতা কিন্তু নিশ্চিত করতে চাই।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিনের সঞ্চালনায় মতবিনিময় সভায় যোগ দেন সংবাদপত্রের প্রকাশক, সম্পাদক ও নির্বাহী সম্পাদকসহ জ্যেষ্ঠ সাংবাদিকেরা। এ সময় ঢাকা ও বাইরে থেকে আসা বিভিন্ন সংবাদপত্রের সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকেরা নিজেদের মতামত তুলে ধরেন।

Check Also

সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাও হত্যা মামলা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে-সম্পাদক পরিষদ

  শেরপুর নিউজ ডেস্ক : সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাওভাবে হত্যা মামলা দেয়ার নিন্দা জানিয়েছে সম্পাদক পরিষদ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 19 =

Contact Us