সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / দুর্গাপূজা সুষ্ঠুভাবে পালন করতে সরকার সর্বোচ্চ সহায়তা দিবে : জেলা প্রশাসক বগুড়া

দুর্গাপূজা সুষ্ঠুভাবে পালন করতে সরকার সর্বোচ্চ সহায়তা দিবে : জেলা প্রশাসক বগুড়া

শেরপুর নিউজ ডেস্ক : শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে বগুড়া জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়। বেলা ১১টার দিকে সম্মেলন কক্ষ করতোয়ায় জেলা প্রশাসক হোসনে আফরোজার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কমান্ডিং অফিসার লে. কর্নেল জুয়েল পারভেজ, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) আব্দুর রশিদ, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচারক ও পৌরসভার প্রশাসক মো. মাসুম আলী বেগ, বগুড়া জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. মোশারফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেজবাউল করিম, জেলা জামায়াতের আমীর মাও. আব্দুল হক, নায়েবে আমীর মাও. আলমগীর হোসাইন, বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, শহর জামায়াতের আমীর আবিদুর রহমান সোহেল, বগুড়া পৌরসভার প্যানেল মেয়র পরিমল চদ্র দাস, বগুড়া প্রেসক্লাবের সদস্য সচিব মো. সবুর শাহ লোটাস, পূজা উদযাপন পরিষদ বগুড়ার ভারপ্রাপ্ত সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, সাধারণ সম্পাদক নির্মলেন্দু রায়, রাহাত রিটু, পরিমল প্রসাদ রাজ, গোপাল তেওয়ারী, দিলীপ কুমার দে, নিমাই ঘোষ, অসিম কুমার দাস প্রমুখ। এছাড়াও বগুড়া সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীনসহ বিভিন্ন উপজেলার নির্বাহী অফিসার, উপজেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

প্রস্তুতি সভায় পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ জানান, এ বছর বগুড়ায় ৬২২টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এছাড়াও আজান ও নামাজের সময় মাইক বন্ধ রাখা, সন্ধ্য্ া৭ টার মধ্যে বিসর্জন দেওয়া, উচ্চস্বরে বা ডিজে না করার জন্য তারা প্রতিটি মন্ডপ কমিটির নেতৃবৃন্দকে অনুরোধ করেছেন। আলোচনা সভায় বক্তারা পূজায় মাদকের ব্যবহার নিয়ন্ত্রন, মন্ডপের নিরাপত্তা নিশ্চিত, প্রতিটি মন্ডপ সিসি ক্যামেরার আওতায় আনা, মন্ডপ ভিত্তিক সর্ব দলীয় নিরাপত্তা কমিটি গঠনসহ আনসার, পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনীর টহল জোরদার করার আহবান জানানো হয়।

এছাড়াও যে কোন গুজব থেকে সাবধান থাকার জন্য অনুরোধ করা হয়। সভায় পূজার ভিড় ঠেকাতে ফতেহ আলী ব্রিজের স্থলে বিকল্প বাঁশের সাঁকো মেরামত করার কথাও বলা হয়। সভায় বিএনপি এবং জামায়াত নেতৃবৃন্দ পূজা উদযাপনে সহায়তা করার আশ্বাস দেন।

সভায় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, দুর্গাপূজা সুষ্ঠুভাবে পালন করতে সরকার সর্বোচ্চ সহায়তা দিবে। নিরাপত্তা নিশ্চিত করা হবে। তিনি সরকারের নির্দেশনা অনুযায়ী সন্ধ্যা ৭ টার মধ্যে বিসর্জন দেওয়ার জন্য পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। আর্থিকভাবে অস্বচ্ছল কমিটিকে সরকারিভাবে আর্থিক সহায়তা দেওয়ার কথাও তিনি ঘোষনা করেন।

Check Also

শাজাহানপুরে আধিপত্য বিস্তার নিয়ে সাগর ও তার সহযোগী স্বপনকে কুপিয়ে হত্যা

  শেরপুর নিউজ ডেস্ক: দক্ষিণ বগুড়ার আতংক সাগর বাহিনীর প্রধান সাগর তালুকদার (৩৩) ও তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 5 =

Contact Us