সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / আগামী দিনে মানুষের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত হবে-ড. মঈন খান

আগামী দিনে মানুষের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত হবে-ড. মঈন খান

 

শেরপুর নিউজ ডেস্ক :

আগামী দিনের মানুষের অধিকার নতুন করে পুনঃ প্রতিষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, আওয়ামী লীগের ১৫ বছরের স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে ছাত্র জনতার প্রতিবাদ করেছে, রুখে দাঁড়িয়েছিল, তাতে জনগণের বিজয় হয়েছে। স্বৈরাচার সরকার পালিয়ে যেতে বাধ্য হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার স্বাস্থ্যের খোঁজ খবর নিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা হাসপাতালের গেইটে সাংবাদিকদের বলেন, জনগণের জন্য রাজনীতি করা হয়। আমরা যারা রাজপথে জনগণের অধিকার আদায়ে আন্দোলন- সংগ্রাম করি মাহমুদুর রহমান মান্না তাদের মধ্যে অন্যতম একজন। অথচ বিগত আওয়ামী লীগ সরকার তার ওপর দশকের পর দশক ধরে জুলুম নির্যাতনের খড়ক চালিয়েছিল। ফলে ১০ বছর আগে তাকে অসুস্থ অবস্থায় এখানে আনা হয়েছিল। কিন্তু দু:খের সঙ্গে বলতে হয়; সেদিন তাকে পর্যাপ্ত চিকিৎসার সুযোগ দেয়া হয়নি। যার ফলশ্রুতিতে তার শারীরিক পরিস্থিতি দিন দেন খারাপের দিকে যাচ্ছে। তবে ডাক্তাররা তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন।

গত শনিবার (২২ সেপ্টেম্বর) গভীর রাতে মান্না অসুস্থ-বোধ করায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। তার ব্যক্তিগত চিকিৎসক ডা. শোয়েব মুহাম্মদ এতথ্য জানিয়েছেন। তিনি বলেন, উনি হার্ট অ্যাটাক করেছেন, এখন উনাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। ৭২ ঘণ্টা পার না হওয়া পর্যন্ত উনি শঙ্কামুক্ত নন।

নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাবিক আনোয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৫ সালে সাদা পোশাক পরিহিত আইনশৃঙ্খলা বাহিনী প্রথমে মান্নাকে গুম করে, পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়। মিথ্যা মামলায় তাকে দুই বছর কারাভোগ করতে হয়েছে। কারাগারে থাকা অবস্থায় হার্ট অ্যাটাক করলে তাকে হাসপাতালে পাঠানো হয়েছিল। সেসময় তার হার্টে একাধিক ব্লক ধরা পড়ে।

Check Also

সেনাবাহিনী রাজনীতিতে হস্তক্ষেপ করবে না : ওয়াকার-উজ-জামান

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র-জনতার ব্যাপক বিক্ষোভের মুখে বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হয়ে গত আগস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + four =

Contact Us