Home / বগুড়ার খবর / ধুনটে শাপলা হোটেল মালিকের ১০ হাজার টাকা জরিমানা

ধুনটে শাপলা হোটেল মালিকের ১০ হাজার টাকা জরিমানা

শেরপুর নিউজ ডেস্ক : বগুড়ার ধুনট উপজেলায় ভ্রাম্যমাণ আদালতে সোনাহাটা শাপলা হোটেল এ্যান্ড রেস্টুরেন্টের মালিকের ১০ হাজার টাকা জরিমানা ও সোনাহাটা বাজারে সরকারি রাস্তার পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। দন্ডপ্রাপ্ত হোটেল ব্যবসায়ীর নাম মশিউর রহমান শাপলা। তিনি উপজেলার মাজবাড়ি গ্রামের বাসিন্দা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল আমিন গত মঙ্গলবার বিকেলের দিকে ভ্রাম্যমাণ আদালতে এই দন্ডাদেশ দেন। একই সাথে ওই ব্যবসায়ীকে দ্রুত সময়ের মধ্যে হোটেলে বর্জ্য ব্যবস্থাপনা ও পানি নিস্কাশনের ব্যবস্থা গ্রহণের তাগিদ দেন

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলায় সোনাহাটা উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের পূর্ব পাশে অবস্থিত বাণিজ্যিক এলাকা এবং মাঠের দক্ষিণ পাশে সোনাহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই মাঠে দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা খেলাধুলা করে থাকেন। ওই মাঠের সীমানা ঘেঁসে গড়ে উঠেছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। এরমধ্যে প্রায় চার মাস আগে গড়ে উঠেছে শাপলা হোটেল এ্যান্ড রেস্টুরেন্ট।

ওই প্রতিষ্ঠানে নেই বর্জ্য ব্যবস্থাপনা। এমনকি ওই হোটেলে ব্যবহার করা দূষিত নোংরা পানি নিষ্কাশনের নিজস্ব কোন ব্যবস্থা নেই। এ কারণে হোটেলের ময়লা-আবর্জনা মিশ্রিত দুর্গন্ধযুক্ত নোংরা পানি বিদ্যালয় মাঠে নিষ্কাশন করায় শিক্ষার্থীরা ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল আমিন এ তথ্য নিশ্চিত করে বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

Check Also

বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

শেরপুর ডেস্কঃ বগুড়ার শেরপুরে বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও পৌরসভার সাবেক মেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 4 =

Contact Us