সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / ধুনটে সরকারি চাল কেলেঙ্কারির অভিযোগে ৪ ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

ধুনটে সরকারি চাল কেলেঙ্কারির অভিযোগে ৪ ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

 

শেরপুর নিউজ ডেস্ক :
বগুড়ার ধুনট উপজেলায় সরকারি ভিজিএফ কার্ডের চাল কেলেঙ্কারির অভিযোগে ৪ ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আশরাফ আলী বাদি হয়ে থানায় এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন, উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের বিশ্বহরিগাছা গ্রামের রহমত আলীর ছেলে জহুরুল ইসলাম (৫০), আয়েন উদ্দিন সেখের ছেলে শহিদুল ইসলাম (৪০), আহম্মেদ তালুকদারের ছেলে সবু তালুকদার (৪৫) ও বহালগাছা গ্রামের আইয়ুব আলী (৫০)।

মামলা সূত্রে জানা যায়, সরকারের ভালনারেবল উইমেন বেনিফিট কার্ডের মাধ্যমে দরিদ্র মানুষের পুষ্টি অভাব পূরণের জন্য এ চাল বিতরন করা হয়। ইউনিয়ন পরিষদ থেকে প্রতিমাসে প্রত্যেক কার্ডধারীকে বিনামূল্যে ৩০ কেজি ওজনের এক বস্তা করে চাল দেওয়া হয়। চৌকিবাড়ি ইউনিয়নের সুবিধাভোগীদের জন্য ২৬৪টি ভিডাবিøউবি কার্ড বরাদ্দ রয়েছে।

গত ২৩ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফ কার্ডধারীদের মাঝে জুলাই ও আগস্ট মাসের বরাদ্দকৃত চাল বিতরন করা হয়। ওই দিন ৪ ব্যবসায়ী সুবিধাভোগীদের কাছ থেকে ৩০ কেজি করে ওজনের ১২বস্তা (৩৬০ কেজি) চাল ক্রয়ের পর জহুরুল ইসলামের বাড়িতে মজুদ করে। এ সময় স্থানীয়দের সংবাদের ভিত্তিতে থানা পুলিশ সন্ধ্যার দিকে ওই ব্যবসায়ীর বাড়ি থেকে ভিজিএফ এর ১২ বস্তা চাল জব্দ করে। ঘটনার পর থেকে মামলার আসামিরা পলাতক রয়েছে।
ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, এ মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Check Also

বন্ধ হওয়া সিএসবি টেলিভিশনের সম্প্রচারে আসতে বাধা নেই

শেরপুর নিউজ ডেস্ক: বেসরকারি সিএসবি টেলিভিশন সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।এক সম্পূরক আবেদনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 1 =

Contact Us