সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / সাবেক এমপি এম এ আউয়ালের জামিন

সাবেক এমপি এম এ আউয়ালের জামিন

শেরপুর নিউজ ডেস্ক:

প্রতারণার অভিযোগে রাজধানীর কলাবাগান থানায় করা মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এম এ আউয়ালের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাগীব নূর শুনানি শেষে আপসের শর্তে এক হাজার টাকা মুচলেখাকায় তার জামিন মঞ্জুর করেন।

এদিন তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে তিন দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা, কলাবাগান থানার এসআই সুলতানউদ্দিন খান। অন্যদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। মামলার বাদী রাজীব কায়সার আদালতে হাজির হয়ে বলেন, আমাদের মধ্যে আপস হয়ে গেছে। তিনি জামিন পেলে আপত্তি নেই। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করেন।

এর আগে বুধবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর কলাবাগান থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সাবেক সংসদ সদস্য এম এ আউয়ালের প্রতিষ্ঠান হ্যাভেলি প্রপাটি ডেভেলপার লিমিটেড থেকে রাজীব কায়সার ২৬ লাখ টাকা মূল্যের একটি জমি ক্রয় করার জন্য চুক্তি করেন। পরবর্তী সময়ে মিরপুর রেজিট্রি অফিসে গিয়ে তা দলিল করেন। মামলার বাদী ভূমি অফিসে খাজনা পরিশোধ করতে গেলে দেখেন, এ নামে কোনো জমি নেই। রাজীব টাকার জন্য চাপ দিলে তিনটি চেক প্রদান করা হয়। চেকের টাকা নগদায়ন করতে গেলে চেক ডিজঅনার হয়। পরবর্তী সময়ে রাজীব টাকা চাইলে তাকে হত্যার হুমকি দেন আসামি।

এম এ আউয়ালসহ তিনজনকে আসামি করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে কলাবাগান থানাকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

Check Also

বন্ধ হওয়া সিএসবি টেলিভিশনের সম্প্রচারে আসতে বাধা নেই

শেরপুর নিউজ ডেস্ক: বেসরকারি সিএসবি টেলিভিশন সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।এক সম্পূরক আবেদনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − thirteen =

Contact Us