সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান

টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান

শেরপুর নিউজ ডেস্ক:

আন্তর্জাতিক ক্যারিয়ার শেষের ইঙ্গিতটা আগেই দিয়ে রেখেছিলেন সাকিব আল হাসান। ভারতে ওয়ানডে বিশ্বকাপে পাড়ি জমানোর আগে সাকিব বলেছিলেন, খুব শিগগিরই ক্যারিয়ার শেষ করতে চান তিনি।

এবার ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগেই ২০ ওভারের ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিলেন সাকিব। পাশাপাশি ঘরের মাঠে সাউথ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেটও ছাড়তে চান তিনি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কানপুর টেস্টের আগে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন সাবেক এই অধিনায়ক।

এই অলরাউন্ডার জানান, টি-টোয়েন্টিতে নিজের শেষ ম্যাচটা এরই মাঝে খেলে ফেলেছেন তিনি। টেস্ট ক্রিকেটের বিদায়টা ঘরের মাটি থেকেই নেবেন তিনি। অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সিরিজে শেষবার বাংলাদেশের হয়ে সাদা পোশাকে সাকিবকে দেখা যাবে।

অবসরের কথা জানিয়ে সাকিব বলেন, আমার মনে হয় টি-টোয়েন্টিতে আমি আমার শেষ ম্যাচ খেলে ফেলেছি, মিরপুর টেস্টে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) খেলতে পারলে সেটি হবে আমার শেষ টেস্ট।

এদিকে টেস্ট ও টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিলেও ওয়ানডেতে খেলা চালিয়ে যাবেন সাকিব। গুঞ্জন রয়েছে, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে তিন ফরম্যাট থেকেই অবসরে যাবেন তিনি। এরআগ পর্যন্ত শুধু ওয়ানডেতে এই অলরাউন্ডারকে দেখা যাবে।

অন্যদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছাড়লেও ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কিংবা বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতেও তাকে দেখা যাবে।

২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে সাকিবের টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল। ওই ম্যাচে ব্যাট হাতে ২৬ রান আর বল হাতে ১ উইকেট নিয়ে জয়ের সাক্ষী হয়েছিলেন তিনি। দেশের ইতিহাসের প্রথম টি-টোয়েন্টিতেই ছিলেন। এরপর প্রতিনিধিত্ব করেন টানা ৯ বিশ্বকাপে।

সংক্ষিপ্ততম সংস্করণে ১২৯ ম্যাচে ১২৭ ইনিংসে ব্যাট করে প্রায় ২৩ গড়ে ২ হাজার ৫৫১ রান করেছেন সাকিব। যেখানে তিনি প্রায় ১২১ গড়ে ব্যাটিং করেছেন। তার নামের পাশে ১৩টি হাফ-সেঞ্চুরি রয়েছে। এছাড়া বল হাতে ১৪৯ উইকেট শিকার করেছেন। অন্যদিকে ৭০ টেস্টে ৪ হাজার ৬০০ রান এবং সর্বোচ্চ ২৪২ উইকেট নিয়েছেন সাকিব।

Check Also

বড় হারেও প্রাপ্তি দেখছেন শান্ত

  শেরপুর নিউজ ডেস্ক: চেন্নাই টেস্টে জিততে বিশ্বরেকর্ড করতে হতো বাংলাদেশকে। তবে অলৌকিক কিছু দেখাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =

Contact Us