সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / কানপুর টেস্টে বৃষ্টিতে আগে ভাগেই শেষ প্রথম দিনের খেলা

কানপুর টেস্টে বৃষ্টিতে আগে ভাগেই শেষ প্রথম দিনের খেলা

 

শেরপুর নিউজ ডেস্ক:

কানপুর টেস্টে প্রথম দিনের দ্বিতীয় সেশনে ৩৫তম ওভার শেষে ৩ উইকেটে ১০৭ রান ছিল বাংলাদেশের। এরপর আলোক স্বল্পতা এবং বৃষ্টি নামায় সাময়িকভাবে খেলা বন্ধ ঘোষণা করা হয়েছিল। কিন্তু বৃষ্টি না থামায় এবং ঘন অন্ধকারের কারণে নির্ধারিত সময়ের আগেই প্রথম দিনের খেলা বন্ধ ঘোষণা করেন আম্পায়াররা।

২৬ ওভারে ২ উইকেটে ৭৪ রান নিয়ে মধ্যাহ্নবিরতিতে গিয়েছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয় সেশনে ৯ ওভারের খেলা হয়েছে। এই সেশনে নাজমুলকে (৩১) সাজঘরে ফেরান অশ্বিন। এরপর চতুর্থ উইকেটে ৩৭ বলে ২৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন মুমিনুল ও মুশফিক। ৬ রান নিয়ে উইকেটে আছেন মুশফিকুর রহিম। আরেকপ্রান্তে মুমিনুল হকের সংগ্রহ ৪০ রান।

ভারতের হয়ে ২ উইকেট নেন পেসার আকাশ দীপ। এক উইকেট অশ্বিনের।

এর আগে, ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করেন দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলাম। তবে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন জাকির। এরপর ৩ রান ব্যবধানে দলীয় ২৯ রানে সাদমানকেও হারায় শান্তর দল।

২৪ বল মোকাবিলায় রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন জাকির। আকাশ দীপে রাউন্ড দ্য উইকেট ডেলিভারিতে তৃতীয় স্লিপে তার ক্যাচ নেন জয়সওয়াল। শুরুতে ক্যাচটি স্পষ্ট বোঝা যাচ্ছিল না। পরে টিভি রিপ্লেতে বোঝা গেছে, বৈধভাবেই জয়সওয়াল ক্যাচটি নেন।

তার বিদায়ের পর ৩৬ বলে ২৪ রান করে সাজঘরে ফেরেন সাদমান। আকাশ দীপে রাউন্ড দ্য উইকেটের ফাঁদেই পড়েন। সামনের পায়ে বল লাগলেও একটু লাফিয়ে উঠেছিলেন বাঁহাতি ওপেনার। তবে আকাশের আবেদনে আম্পায়ার সাড়া না দেওয়ায় রিভিউ নেওয়ার ইঙ্গিত করেন। পরে তৃতীয় আম্পায়ারের রিপ্লে দেখে সিদ্ধান্ত বদলান অনফিল্ড আম্পায়ার।

এরপর মুমিনুলকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন অধিনায়ক শান্ত। শেষমেশ তাদের দুর্দান্ত ব্যাটিংয়ে লাঞ্চ বিরতির আগে আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ।

তবে লাঞ্চ থেকে ফিরে আর বেশিক্ষণ টিকতে পারেননি শান্ত। অশ্বিনের লেগ বিফোরের ফাঁদে পড়েন বাংলাদেশ অধিনায়ক। আউট ঘোষণা করলেও রিভিউ নিয়েছিলেন। রিভিউতেও দেখা যায়, উইকেটে আঘাত হানতো বল। ৫৭ বলে ৩১ রান করে ফেরেন শান্ত।

বাংলাদেশ প্রথম ইনিংস: ৩৫ ওভারে ৩ উইকেটে ১০৭ (মুমিনুল ৪০*, নাজমুল ৩১, সাদমান ২৪, মুশফিক ৬*, জাকির ০ ; আকাশ ২/৩৪, অশ্বিন ১/২২, সিরাজ ০/২৭, বুমরাহ ০/১৯)।—প্রথম দিন শেষে।

Check Also

সাকিবকে নিয়ে সুখবর দিলেন হাথুরু

  শেরপুর নিউজ ডেস্ক : চোখের সমস্যায় সবশেষ ওয়ানডে বিশ্বকাপ থেকেই সংগ্রাম করছেন সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =

Contact Us