সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / আমার কোনো অনুশোচনা ছিল না এখনও নেই: ক্রিকেটার সাকিব আল হাসান

আমার কোনো অনুশোচনা ছিল না এখনও নেই: ক্রিকেটার সাকিব আল হাসান

 

শেরপুর নিউজ ডেস্ক:

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটার সাকিব আল হাসান, তাতে কোনো সন্দেহ নেই। বছরের পর বছর তিনি তিন ফরম্যাটেই বিশ্বের সেরা অল-রাউন্ডার ছিলেন। তবে অনেকদিন ধরেই ফর্মে নেই দেশসেরা ক্রিকেটার। কানপুর টেস্টের আগের দিন বৃহস্পতিবার তিনি টি-টোয়েন্টি আর টেস্ট ক্যারিয়ারের শেষের ঘোষণা দিলেন।

আগামী ২১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলে সাদা পোশাক তুলে রাখবেন সাকিব। ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপেই। তিন ফরম্যাটেই বর্ণাঢ্য ক্যারিয়ার সাকিবের। বছরের পর বছর এমন দুর্দান্ত অল-রাউন্ড পারফর্মেন্স ক্রিকেট ইতিহাসে রীতিমতো বিরল।

সাকিবের ক্যারিয়ারের পুরোটাই বিতর্কে ভরপুর। কিন্তু কোনোকিছুই তার পারফর্মেন্সে প্রভাব ফেলতে পারেনি। যখনই বিতর্ক হয়েছে, মাঠে এসে দুর্দান্ত কিছু করে জবাব দিয়েছেন। ক্যারিয়ারের মাঝগগনে এসে অবশ্য ব্যবসায়িক কাজে বেশি ব্যস্ত হয়ে পড়েছিলেন। এমনকী একটা সময় ক্রিকেটের চেয়ে ব্যবসা, শো রুম উদ্বোধন, বিজ্ঞাপনের শুটিং ইত্যাদিতেই বেশি মনোযোগ দিতেন।

বিদায়বেলায় সাকিবকে নিজের ক্যারিয়ার মূল্যায়ন করতে বলা হলে তিনি হেসে বলেন, ‘আমি মনে করি, আমি রিজনেবলি ওকে করেছি। আমি খুশি। কোনো অনুশোচনা নেই। জীবনে কখনও অনুশোচনা ছিল না। এখনও নেই। যত দিন উপভোগ করেছি, আমি ক্রিকেট খেলেছি। আমার মনে হয়েছে, এটা বাংলাদেশ ক্রিকেট ও আমার জন্য সঠিক সময়। যে কারণে এই সিদ্ধান্তগুলো নেওয়া। কোচ, অধিনায়ক, নির্বাচক, বোর্ড- সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া।’

Check Also

বর্ষীয়ান ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডল মারা গেছেন

  শেরপুর নিউজ ডেস্ক : দেশের জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, ক্রীড়াঙ্গন ও গণমাধ্যমের পরিচিত মুখ অঘোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − two =

Contact Us