সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / চমক রেখে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা ব্রাজিলের

চমক রেখে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা ব্রাজিলের

শেরপুর নিউজ ডেস্ক:
ভুলে যাওয়ার মতো সময় পার করছে রেকর্ড পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল। কাতার বিশ্বকাপে শুরু হওয়া দুঃসময় এখনও কাটেনি। কোপা আমেরিকার ৪৮তম আসরে ব্যর্থতার পর বিশ্বকাপ বাছাইপর্বেও লজ্জার পরাজয় দেখেছে সেলেসাওরা। ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে ইতোমধ্যেই চারটিতে হেরেছে দরিভাল জুনিয়রের দল।

দলের এমন বাজে পরিস্থিতিতে পোষ্টারবয় নেইমার জুনিয়রের অনুপস্থিতিও টের পাচ্ছে ব্রাজিল। তাকে না পাওয়া নিয়ে আক্ষেপের গল্পও শোনালেন ব্রাজিলের কোচ। সবাই তার ফেরার দিকেই তাকিয়ে। তবে নেইমারকে মাঠে দেখার প্রত্যাশা সম্ভবত এখনই পূরণ হচ্ছে না। এবার নেইমারের জন্য ধৈর্য ধরতে বলে আগামী অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন কোচ দরিভাল।

নেইমারের ফেরা প্রসঙ্গে তার ভাষ্য, ‘আমরা জানি সে (নেইমার) আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আমরা তার অপেক্ষায় আছি। আমাদের ধৈর্য ধরতে হবে। সে অক্টোবর, নভেম্বর বা ফেব্রুয়ারিতে ফিরবে কি না, সেটা কোনো ব্যাপার না। তাকে আত্মবিশ্বাসী এবং পুরোপুরি ফিট হতে হবে।’

এদিকে ঘোষিত দলে বার্সেলোনা উইঙ্গার রাফিনিয়া এবং আর্সেনাল ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্তিনেল্লি ডাক পেয়েছেন। আক্রমণভাগে আছেন রিয়াল মাদ্রিদের তিন তারকা ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো ও এনড্রিক।

আগামী ১১ অক্টোবর সকাল ৬টায় বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের প্রতিপক্ষ চিলি। পাঁচদিন পর সকাল পৌনে ৭টায় তাদের প্রতিপক্ষে পেরু।

অন্যদিকে বিশ্বকাপ বাছাইয়ে ভালো অবস্থানে নেই ব্রাজিল। লাতিন অঞ্চলে ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে সেলেসাওরা। শীর্ষে থাকা আর্জেন্টিনার চেয়ে ৮ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে রাফিনিয়া-ভিনিসিয়ুসরা।

ব্রাজিল স্কোয়াড

গোলরক্ষক: অ্যালিসন, বেন্তো, এডারসন।

রক্ষণভাগ: দানিলো, আবনের, ভ্যান্ডারসন, গিলের্মো আরানা, ব্রেমার, এডার মিলিতাও, গাব্রিয়েল মাগলায়েস, মার্কিনিওস।

মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, গারসন, লুকাস পাকুয়েতা।

আক্রমণভাগ: রদ্রিগো, এনড্রিক, লুইস হেনরিক, সাভিনিও, ভিনিসিয়ুস জুনিয়র, ইগর জেসুস, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, রাফিনিয়া।

Check Also

টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান

শেরপুর নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ক্যারিয়ার শেষের ইঙ্গিতটা আগেই দিয়ে রেখেছিলেন সাকিব আল হাসান। ভারতে ওয়ানডে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − twelve =

Contact Us