সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / মার্কিন ৩ যুদ্ধজাহাজে ইয়েমেনের ভয়াবহ হামলা

মার্কিন ৩ যুদ্ধজাহাজে ইয়েমেনের ভয়াবহ হামলা

 

শেরপুর নিউজ ডেস্ক:

লোহিত সাগরে মার্কিন যুদ্ধজাহাজের ওপর এ যাবতকালের সবচেয়ে বড় হামলা চালিয়েছে ইয়েমেনের সামরিক বাহিনী। শুক্রবারের (২৭ সেপ্টেম্বর) ইয়েমেনি সশস্ত্র বাহিনীর নৌ, বিমান প্রতিরক্ষা এবং ক্ষেপণাস্ত্র ইউনিট যৌথভাবে হামলা চালায়। খবর আনাদোলুর।

ইয়েমেনি সেনারা কামিকাজে ড্রোনের পাশাপাশি ২৩টি ব্যালিস্টিক এবং উইঙ্গ্‌ড ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়। তবে, এতে হতাহত বা ক্ষয়ক্ষতির তথ্য জানা যায়নি।

ইয়েমেনি সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি জানান, তার দেশের সেনারা আমেরিকার তিনটি ডেস্ট্রয়ারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে। এসব ড্রেস্ট্রয়ার ইহুদিবাদী শত্রুকে সমর্থন যোগানোর জন্য ইসরায়েলের দিকে যাচ্ছিল।

সারি জোর দিয়ে বলেন, তিনটি ডেস্ট্রয়ারের ওপর সরাসরি এসব ক্ষেপণাস্ত্র ও ড্রোন আঘাত করেছে। ইয়েমেনের সেনা মুখপাত্র বলেন, ইসরায়েল-বিরোধী নৌ অভিযান শুরুর পর শুক্রকারের ক্ষেপণাস্ত্র হামলাটি সবচেয়ে বড়।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ও লেবাননের ওপর ইসরায়েলি আগ্রাসন এবং ইয়েমেনের বিরুদ্ধে কয়েক মাস ধরে ইঙ্গ-মার্কিন বাহিনী যে যৌথ হামলা চালিয়ে আসছে তার প্রতিশোধ হিসেবে ডেস্ট্রয়ারগুলোর ওপর হামলা পরিচালনা করা হয়েছে। তিনি বলেন, ইয়েমেনি সামরিক বাহিনী এ ধরনের আরো হামলা চালানোর জন্য প্রস্তুত রয়েছে।

Check Also

এবার ইরাক থেকে ইসরায়েলে হামলা

শেরপুর নিউজ ডেস্ক: লেবাননের সঙ্গে উত্তেজনার মধ্যে ইসরায়েলি বন্দরে হামলা হয়েছে। মধ্যপ্রাচ্যের দেশ ইরাকের প্রতিরোধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =

Contact Us