Home / বিদেশের খবর / ইসরায়েলকে ছাড় দিচ্ছে না প্রতিরোধ যোদ্ধারা

ইসরায়েলকে ছাড় দিচ্ছে না প্রতিরোধ যোদ্ধারা

শেরপুর নিউজ ডেস্ক:

গাজা অভিযানের মধ্যেই নতুন করে লেবাননে হামলা জোরদার করেছে ইসরায়েল। শুক্রবার রাতে দেশটির রাজধানী বৈরুতে ভয়াবহ বিমান হামলা চালিয়ে লেবাননের প্রতিরোধ যোদ্ধাদের প্রধান নেতা হাসান নাসরুল্লাহকে হত্যা করেছে তারা।

জবাবে ইসরায়েলের রামাত ডেভিড বিমানঘাঁটি ও পশ্চিমে আল-জালিল অঞ্চলের কাবরি বসতিতে ভয়াবহ হামলা চালায় প্রতিরোধ যোদ্ধারা। হামলায় ফাদি-১ ও ফাদি-৩ রকেট ব্যবহার করা হয়। এই খবর জানিয়েছে আল মায়াদিন টেলিভিশন।

শনিবার পৃথক এক বিবৃতিতে প্রতিরোধ যোদ্ধারা জানিয়েছে, এই হামলা গাজায় অবস্থানরত স্থিরপ্রতিজ্ঞ ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থনের অংশ হিসেবে এবং লেবাননের শহর, গ্রাম ও বেসামরিক নাগরিকদের ওপর ইসরাইলের আক্রমণের প্রতিশোধে পরিচালিত হয়েছে।

দক্ষিণ লেবাননে আল মায়াদিনের সংবাদদাতা নিশ্চিত করেছেন যে, লেবানন থেকে দখলকৃত উত্তর ফিলিস্তিনের দিকে একাধিক রকেট ছোড়া হয়েছে এবং উত্তরের বিভিন্ন বসতিতে সাইরেন বেজে উঠেছে।

ইসরাইলি সংবাদ মাধ্যমও জানিয়েছে, হাইফার উত্তর-পূর্বাংশের বিভিন্ন বসতিতে সাইরেনের বেজে উঠেছে এবং পূর্ব, পশ্চিম ও মধ্য আল-জালিলের অধিকাংশ এলাকাতেই সাইরেনের শব্দ শোনা গেছে। ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, তারা লেবাননের দিক থেকে আল-জালিল অঞ্চলে ১০টি রকেট নিক্ষেপ শনাক্ত করেছে এবং সেগুলো প্রতিহত করতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

ফিলিস্তিনে অবস্থানরত আল মায়াদিনের সংবাদদাতা উল্লেখ জানিয়েছেন, কেন্দ্রীয় অঞ্চলে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তিনি আরও জানিয়েছেন যে, মাত্র কয়েক মিনিটের মধ্যে ১০০টিরও বেশি শহর, গ্রাম এবং বসতিতে সাইরেনের শব্দ শোনা গেছে এবং এক মিলিয়নেরও বেশি ইসরায়েলি বসতি স্থাপনকারী সারা রাত আশ্রয়কেন্দ্রে কাটিয়েছে।

মূলত এই হামলার মাধ্যমে লেবাননের দক্ষিণ, বেকা উপত্যকা এবং দক্ষিণ বৈরুতের বিভিন্ন এলাকায় চালানো ইসরাইলের ব্যাপক হামলা ও হিজবুল্লাহ প্রধান হত্যার জবাব দিচ্ছে যোদ্ধারা।

Check Also

হিজবুল্লাহ প্রধানকে ‘হত্যা’, মুখ খুললেন খামেনি

শেরপুর নিউজ ডেস্ক: লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ প্রধানকে হত্যা করা হয়েছে- ইসরায়েলের এমন দাবির পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 5 =

Contact Us