Home / খেলাধুলা / ‘বিদায়ী’ টেস্টে সাকিবকে কোহলি-পান্তের উপহার

‘বিদায়ী’ টেস্টে সাকিবকে কোহলি-পান্তের উপহার

 

শেরপুর নিউজ ডেস্ক:

ধরা হচ্ছে কানপুর টেস্টই সাকিব আল হাসানের ক্যারিয়ারের শেষ টেস্ট। দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে সাদা পোশাকের ক্যারিয়ারের ইতি টানতে চেয়েছিলেন সাকিব। তবে তিনি যে বিশেষ শর্ত দিয়েছিলেন, বিসিবি কিংবা সরকার কেউই সেই শর্ত পূরণ করার অঙ্গীকার দেয়নি। তাই দেশের মাটিতে সাকিবের দক্ষিণ আফ্রিকা খেলার সম্ভাবনা খুবই কম। তাই কানপুর টেস্টকেই সাকিবের ক্যারিয়ারের শেষ টেস্ট ধরে তাকে বিদায়ী উপহার দিয়েছেন ভারতের দুই ক্রিকেটার বিরাট কোহলি ও ঋষভ পান্ত।

সাকিবের সাথে করমর্দন করার পর তার হাতে কোহলি ও পান্ত দুজন তুলে দেন নিজেদের একটি করে ব্যাট। এরপর পান্ত ও কোহলিকে দেখা যায় সাকিবের কাঁধে হাত রেখে হাসতে হাসতে কথা বলতে। আর সাবেক ভারত অধিনায়কদের থেকে পাওয়া ব্যাট হাতে নিয়ে হাসিমুখেই উত্তর দিচ্ছিলেন সাকিবও।

কোহলি ও পান্ত দুজনের বিপক্ষেই বাংলাদেশের অন্যান্য খেলোয়াড়দের তুলনায় বেশি খেলার অভিজ্ঞতা আছে সাকিবের। সেটা আইপিএলে তার নিয়মিত অংশগ্রহণের কারণেই।
সাকিব ১৭ বছরের ক্যারিয়ারে ৭১ টেস্টের ১৩০ ইনিংসে ৩৭.৭৭ গড়ে করেছেন ৪৬০৯ রান। সেঞ্চুরি ৫টি, হাফ সেঞ্চুরি ৩১টি। সর্বোচ্চ রান ২১৭। ৩১.৭২ গড়ে উইকেট শিকার করেছেন ২৪৬। ৫ উইকেট নেন ১৯ বার, ৪ উইকেট ১১ বার এবং এক ম্যাচে ১০ বার তার বেশি উইকেট নেন ২ বার।

Check Also

চমক রেখে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা ব্রাজিলের

শেরপুর নিউজ ডেস্ক: ভুলে যাওয়ার মতো সময় পার করছে রেকর্ড পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল। কাতার বিশ্বকাপে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − two =

Contact Us