সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / ড. ইফতেখারুজ্জামানের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন

ড. ইফতেখারুজ্জামানের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন

 

শেরপুর নিউজ ডেস্ক:

টিআইবি নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানের বক্তব্য ‘কমিটি বাতিল মৌলবাদের কাছে সরকারের নতি স্বীকার’ এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। মঙ্গলবার (১ অক্টোবর) এক প্রতিবাদ বিবৃতিতে দলের মহাসচিব এসব কথা বলেন।

ড. ইফতেখারুজ্জামান ইসলামপন্থিদের মৌলবাদী ও সাম্প্রদায়িক বলে আখ্যায়িত করে চরম ইসলামবিদ্বেষের পরিচয় দিয়েছেন। ৯২ ভাগ মুসলমানের দেশের সিলেবাস বা পাঠ্যপুস্তক মুসলমানের চিন্তা চেতনার আলোকে হতে হবে। কেননা বিশ্বের বিভিন্ন দেশের সিলেবাসও সে দেশের অধিকাংশ মানুষের চিন্তার আলোকেই প্রণয়ন হয়ে থাকে। কিন্তু কতিপয় ইসলামবিদ্বেষীরা বরাবরই ইসলাম ও মুসলমানদের নিয়ে বাজে মন্তব্য করে থাকেন।

তিনি বলেন, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃক প্রণীত ও মুদ্রিত সব পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জন সুষ্ঠুভাবে সম্পন্ন ও সমন্বয় করতে ১৫ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খ ম কবিরুল ইসলামকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। সেই কমিটিতে সরাসরি ইসলামকে পছন্দ করেন না এমন দুজন ব্যক্তি সংযোজন করা হয়। ফলে দেশের ইসলামপ্রিয় জনগণ তার প্রতিবাদ করলে কর্তৃপক্ষ তা বাতিল করে দেয়।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, টিআইবির পরিচালক দেশের ইসলামপন্থিদের পশ্চিমা ভাষায় মৌলবাদী ও সাম্প্রদায়িক বলে গালাগাল করে চরম ইসলামবিদ্বেষের পরিচয় দিয়েছেন। এ জন্য তাকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে। দেশের বৃহত্তর জনগণের বিরুদ্ধে গিয়ে যে ভাষায় কথা বলছেন টিআইবি পরিচালক, তাতে মনে হয়, তিনি দেশের মা-বাবা।

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, এদেশের মানুষ ইসলামকে নিজের জান-মালের চেয়ে ভালোবাসে। পশ্চিমাদের মতো ইসলামফোবিয়ায় তারা ভোগেন না। কাজেই এদেশের ধর্মীয় সেন্টিমেন্টের বিরুদ্ধে অবস্থান নিয়ে কেউ টিকেনি, ভবিষ্যতেও টিকবে না।

তিনি টিআইবির পরিচালককে ক্ষমা চাইতে হবে বলে মন্তব্য করে বলেন, ইসলাম প্রতিষ্ঠা হলেই কেবল বৈষম্যহীন ‘নতুন বাংলাদেশ’ প্রতিষ্ঠা করা সম্ভব হবে। অন্যথায় নয়।

Check Also

‘দলের নাম ভাঙিয়ে অপরাধে যুক্ত হলে ছাড় দেওয়া হবে না’-মোনায়েম মুন্না

  শেরপুর নিউজ ডেস্ক: দলের নাম ভাঙিয়ে কেউ যদি অপরাধের সঙ্গে যুক্ত হয় তাকে কোনোভাবেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

Contact Us