Home / বিদেশের খবর / বিশ্বের চোখ লেবাননের দিকে

বিশ্বের চোখ লেবাননের দিকে

শেরপুর নিউজ ডেস্ক: ইসরায়েলি বিমান হামলায় গতকাল মঙ্গলবার গাজায় কমপক্ষে ৩৭ জন নিহত হয়েছে বলে স্থানীয় চিকিত্সকরা বলেছেন। ফিলিস্তিনে ইসরায়েলি হামলা বেড়েই চলছে। ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে তারা ‘ইসলামপন্থী জঙ্গি’ হামাসের ব্যবহৃত কমান্ড কেন্দ্রগুলোকে লক্ষ্যবস্তু করছে।

কিছু ফিলিস্তিনি বলেছেন, তারা আশঙ্কা করছেন ইসরায়েলের মনোযোগ লেবাননের দিকে স্থানান্তর করায় গাজায় সংঘাত দীর্ঘায়িত হতে পারে। আগামী সপ্তাহে গাজা হামলার এক বছর পূর্ন হবে।

গাজা শহরের পাঁচ সন্তানের বাবা সামির মোহাম্মদ বলেন, ‘বিশ্বের চোখ এখন লেবাননের দিকে কিন্তু গাজায় ইসরায়েলি বাহিনী হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে। আমরা ভয় পাচ্ছি যে যুদ্ধ অন্তত আরো কয়েক মাস চলবে।’ তিনি একটি চ্যাট অ্যাপের মাধ্যমে রয়টার্সকে বলেছেন, ‘ইসরায়েল গাজা, ইয়েমেন, সিরিয়া, লেবাননে তার বাহিনীকে নিরঙ্কুশভাবে চালাচ্ছে এবং ভবিষ্যত আর কোথায় যাবে তা একমাত্র ঈশ্বর জানেন ।

এদিকে ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, গতকাল মঙ্গলবার ছিটমহলের আটটি ঐতিহাসিক শরণার্থী শিবিরের একটি নুসিরাতের দুটি বাড়িতে ইসরায়েলি হামলায় নারী ও শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছেন। দুটি হামলার বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য করা হয়নি।

গাজা শহরের তুফাহ পাড়ায় বাস্তুচ্যুত ফিলিস্তিনি পরিবারের একটি স্কুলে আশ্রয় কেন্দ্রে আরেকটি হামলায় অন্তত সাতজন নিহত হয়েছেন বলে চিকিৎসকরা যোগ করেছেন। ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, বিমান হামলাটি আল-শেজাইয়া স্কুলে করা হয়েছে যেটি হামাস ব্যবহার করত।

Check Also

বিক্ষোভের ডাক দেওয়ার পর ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের তিনটি মামলা

  শেরপুর নিউজ ডেস্ক: গত ২৮ সেপ্টেম্বরের বিক্ষোভ কর্মসূচির পর পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 6 =

Contact Us