Home / বিদেশের খবর / এবার ইসরায়েলে হামলা চালালো হিজবুল্লাহ ও হুথিরা

এবার ইসরায়েলে হামলা চালালো হিজবুল্লাহ ও হুথিরা

 

শেরপুর নিউজ ডেস্ক:

এবার ইসরায়েলে হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ও ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি। বুধবার (২ অক্টোবর) এমন দাবি করেছে গোষ্ঠীগুলো। পৃথক প্রতিবেদনে এই খবর জানিয়েছে বিবিসি ও রয়টার্স।

বিবিসি জানিয়েছে, হিজবুল্লাহ বুধবার সকালে ইসরায়েলের ওপর ধারাবাহিক হামলা চালিয়েছে। এর মধ্যে একটি ইসরায়েলি সামরিক ব্যারাকে রকেট হামলার দাবি করেছে তারা।

একটি বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, স্থানীয় সময় ৭টা ১৫ মিনিট থেকে ৭ টা ২০ মিনিটের মধ্যে তিনটি হামলায় পরিচালনা করে হিজবুল্লাহ। এ হামলায় শতুলা ও মাসকাফ আমের বসতিতে জড়ো হওয়া ইসরায়েলি সেনা এবং ‘শোমেরা ব্যারাকে ইসরায়েলি শত্রু বাহিনীর সমাবেশ’কে লক্ষবস্তু করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে তারা।

শেষ কয়েক মিনিটে গোষ্ঠীটি বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে ‘সরাসরি’ এবং ‘নির্ভুল’ আক্রমণ করতে সক্ষম হওয়ার দাবি করেছে।

লেবাননের আদাইসেহ শহরে ইসরায়েলি বাহিনীকে বিতাড়িত করার দাবি করেছিল হিজবুল্লাহ। এর কিছুক্ষণ পরই এই হামলার ঘটনা সামলে এলো।

হিজবুল্লাহর এমন দাবির বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি ইসরায়েল।

একইদিনে ইয়েমেনের হুথিরাও ইসরায়েলের হামলার দাবি করেছে। তারা বলছে, ইসরায়েলি সামরিক চৌকি লক্ষ্যবস্তু করে হামলা চালিয়েছে তারা।

বুধবার গোষ্ঠীর সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারি বলেছেন, হুথিরা তিনটি ডানাযুক্ত ‘কুদস ৫’ রকেট দিয়ে ইসরায়েলের গভীরে সামরিক পোস্টগুলোকে লক্ষ্যবস্তু করেছে।

তবে ইয়েমেন থেকে রকেট নিক্ষেপের বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে কোনো ঘোষণা আসেনি।

এর আগে মঙ্গলবার রাতজুড়ে ইসরায়েলকে লক্ষ্য করে ১৮১ টি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে ইরানের সেনাবাহিনীর এলিট শাখা ইরান রেভোল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি)। এ হামলায় হতাহতের তথ্য জানায়নি ইসরায়েল। তবে দেশটিতে জরুরি অবস্থা ঘোষণা করেছে ইসরায়েল সরকার।

Check Also

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জিমি কার্টার শতবর্ষে পা দিলেন

  শেরপুর নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জিমি কার্টার পহেলা অক্টোবর শতবর্ষে পা দিয়েছেন। ১৯৮১ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + twenty =

Contact Us