Home / বিদেশের খবর / হিজবুল্লাহর সঙ্গে মুখোমুখি যুদ্ধে ৮ ইসরায়েলি সেনা নিহত

হিজবুল্লাহর সঙ্গে মুখোমুখি যুদ্ধে ৮ ইসরায়েলি সেনা নিহত

শেরপুর নিউজ ডেস্ক :
দক্ষিণ লেবাননে মঙ্গলবার (১ অক্টোবর) থেকে স্থল অভিযান শুরু করেছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। অভিযানে গিয়ে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর চরম প্রতিরোধের মুখে পড়েছে ইসরায়েলি বাহিনী।

সেখানে মুখোমুখি লড়াই করছে সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ও আইডিএফ। এক বিবৃতিতে আইডিএফ জানিয়েছে, বুধবার (২ অক্টোবর) হিজবুল্লাহর সঙ্গে স্থলযুদ্ধে তাদের ৮ সৈন্য নিহত হয়েছেন। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল এই খবর জানিয়েছে।

নিহতরা হলেন- ইগোজ কমান্ডো ইউনিটের টিম কমান্ডার ক্যাপ্টেন হারেল ইটিংগার (২৩), ইয়াহলোম কমব্যাট ইঞ্জিনিয়ারিং ইউনিটের ক্যাপ্টেন ইতাই এরিয়েল গিয়াট (২৩), ইগোজ কমান্ডো ইউনিটের প্রথম শ্রেণীর সার্জেন্ট নোয়াম বারজিলে (২২), অর মন্তজুর (২১) ও নাজার ইতকিন (২১)। এছাড়া গোলানি ব্রিগেডের রিকনেসান্স ইউনিটের স্টাফ সার্জেন্ট আলমকেন টেরেফ (২১) ও ইডো ব্রয়ার (২১) নিহত হয়েছেন।

 

এর আগে ২২ বছর বয়সী অপর ক্যাপ্টেন ইতান ইতঝাক ওস্তারের মৃত্যুর কথা জানিয়েছ আইডিএফ।

এই ঘটনায় আরও একজন অফিসার ও চার সেনা গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। গোলানী রিকন ইউনিটের দুই সৈন্য নিহত হয়েছেন পৃথক সংঘর্ষে। ওই ঘটনায় আরেক সৈন্য আহত হয়েছেন। এছাড়া গোলানী ব্রিগেডের ৫১তম ব্যাটালিয়নের একজন যুদ্ধ চিকিৎসক গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে আইডিএফের বিবৃতিতে।

এদিকে লেবাননের হিজবুল্লাহর মুখপাত্র জানিয়েছেন, লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে তাদের সংঘর্ষ ‘যুদ্ধের প্রথম ধাপের’ অংশ।

রয়টার্স ও এনবিসির খবরে বলা হয়, হিজবুল্লার মুখপাত্র মোহাম্মদ আফিফ সাংবাদিকদের বলেন, ‘শত্রুদের মোকাবিলা ও প্রতিহত করতে আমাদের বাহিনী ও যোদ্ধারা পুরোপুরি প্রস্তুত।’

আফিফ আরও বলেন, আইডিএফকে মোকাবিলা করতে তাদের সশস্ত্র সংগঠনটির হাতে পর্যাপ্ত অস্ত্র আছে।’

Check Also

লেবাননের অভ্যন্তরে ঢুকে পড়ল ইসরায়েলি বাহিনী

  শেরপুর নিউজ ডেস্ক: লেবাননের অভ্যন্তরে ঢুকে পড়েছে ইসরায়েলি সেনাবাহিনী। সীমান্ত থেকে ৪০০ মিটার অভ্যন্তরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − two =

Contact Us