সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / দুদকের জালে সাবেক ১০ সংসদ সদস্য

দুদকের জালে সাবেক ১০ সংসদ সদস্য

শেরপুর নিউজ ডেস্ক :
দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের সাবেক ১০ জন সংসদ সদস্যের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয়ে কমিশন সভা থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুদকের ঊর্ধ্বতন সূত্র বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

অভিযুক্ত সাবেক এমপিরা হলেন, চট্টগ্রাম-১২ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক হুইপ সামশুল হক চৌধুরী, নোয়াখালী-৪ আসনের একরামুল করিম চৌধুরী, রাজশাহী-১ আসনের ওমর ফারুক চৌধুরী, ফেনী-১ আসনের আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, নেত্রকোনা-৩ আসনের ইফতেখার উদ্দিন তালুকদার, কুমিল্লা-৫ আসনের এম এ জাহের, ময়মনসিংহ-১০ আসনের ফাহমী গোলন্দাজ বাবেল এবং নীলফামারীর-১ এর আফতাব উদ্দিন সরকার।

এই ১০ জন সাবেক এমপির বিরুদ্ধে অর্থপাচার, ক্ষমতার অপব্যবহার ও প্রকল্পে অনিয়মসহ দেশে-বিদেশে বিপুল অবৈধ সম্পদ গড়ার অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে দুদকের গোয়েন্দা ইউনিটের তথ্য আমলে নেওয়া হয়েছে।

এ ছাড়া সংরক্ষিত নারী আসন-১৬ এর সাবেক সংসদ সদস্য হোসনে আরা, রাঙ্গামাটি পার্বত্য আসনের সাবেক সংসদ সদস্য দীপংকর তালুকদার, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, সহসভাপতি বৃষকেতু চাকমা, অংসিপ্রু চৌধুরী ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রেমলিয়ানা পাংখোয়ারের বিরুদ্ধেও অনুসন্ধান করা হবে।

Check Also

সাবেক এমপি হেনরি স্বামীসহ গ্রেপ্তার

শেরপুর নিউজ ডেস্ক: সিরাজগঞ্জ সদর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলা ও হত্যাকাণ্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 6 =

Contact Us