Home / দেশের খবর / পুলিশের সংস্কারে সহায়তা করবে ইতালি

পুলিশের সংস্কারে সহায়তা করবে ইতালি

শেরপুর নিউজ ডেস্ক: ঢাকায় নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত আন্তোনিও আলেসান্দ্রো বলেছেন, বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর প্রশিক্ষণসহ পুলিশের সংস্কারে সহায়তার করবে ইতালি।

বুধবার (২ অক্টোবর) তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ সহায়তার আশ্বাস দেন।

এ আলোচনায় ইতালিতে নিরাপদ ও নিয়মিত অভিবাসন, অর্থনৈতিক ও বাণিজ্য সহযোগিতা এবং পুলিশ সংস্কার প্রাধান্য পেয়েছে। নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে প্রধান উপদেষ্টা ও ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হওয়ার এক সপ্তাহ পরে এ সাক্ষাৎ হলো।

জাতিসংঘের বৈঠকে অধ্যাপক ইউনূস বাংলাদেশ থেকে ইতালিতে বড় আকারে আনুষ্ঠানিক অভিবাসনের আহ্বান জানান। মেলোনি বলেন, উভয় দেশেরই অবৈধ অভিবাসন ঠেকাতে জোর প্রচেষ্টা চালানো উচিত। বাংলাদেশের অভিবাসীদের রক্ষা করতে চাই। এজন্য উন্নত নিয়মিত অভিবাসনের জন্য কাজ করতে হবে।

ইতালির রাষ্ট্রদূত অন্তর্বর্তী সরকারের সংস্কার প্রচেষ্টার প্রশংসা করে পুলিশের সংস্কারে সহায়তার প্রস্তাব দেন। তিনি বলেন, ইতালির পুলিশ বেশ কয়েকটি দেশে এ সহায়তা দিয়ে থাকে।

রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য শিগগির ঘুরে দাঁড়াবে।

তিনি বলেন, বর্তমানে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য প্রায় ২.৫ বিলিয়ন মার্কিন ডলার। ইতালি দূতাবাসও শিগগির একটি চলচ্চিত্র উৎসব ও একটি ব্যালে অনুষ্ঠানের আয়োজন করবে।

Check Also

প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দলগুলোর বৈঠক শুরু শনিবার

শেরপুর নিউজ ডেস্ক: প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে আগামী শনিবার (৫ অক্টোবর) থেকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =

Contact Us