Home / পরিবেশ প্রকৃতি / সাগরে লঘুচাপ, অতি ভারী বর্ষণের আশঙ্কা

সাগরে লঘুচাপ, অতি ভারী বর্ষণের আশঙ্কা

শেরপুর নিউজ ডেস্ক:

বঙ্গোপসাগরে সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশেই বৃষ্টিপাত হচ্ছে। এরমধ্যেই বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টিরও আভাস দিয়েছে আবহাওয়া অফিস। পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকায় ও তৎসংলগ্ন দক্ষিণপশ্চিম বাংলাদেশে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এর প্রভাবে কয়েকদিন ধরে রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হতে পারে।

ভোর থেকে সূর্যের দেখা মেলেনি। রাজধানীর আকাশজুড়ে ছিল কালো মেঘ। বেলা বাড়ার সঙ্গে বৃষ্টির পরিমাণ বেড়েছে। আগামী তিনদিনে তাপমাত্রা কিছুটা বাড়লেও বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকার পূর্বাভাস রয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মো. বজলুর রশিদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, প্রথম ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। এ সময় দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ সময় দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শেষ ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। এ সময় দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

Check Also

ধেয়ে আসছে ভয়ঙ্কর টাইফুন ‘ক্রাথন’

  শেরপুর নিউজ ডেস্ক:   ধেয়ে আসছে ভয়ঙ্কর শক্তিশালী টাইফুন ‘ক্রাথন’, যা ক্যাটাগরি-৪ হারিকেনের মতো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three − one =

Contact Us