Home / রাজনীতি / শহীদরা জাতির সম্পদ,দলীয় নামে ভাগ করতে চাই না: জামায়াত আমির

শহীদরা জাতির সম্পদ,দলীয় নামে ভাগ করতে চাই না: জামায়াত আমির

শেরপুর নিউজ ডেস্ক:

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের জাতির সম্পদ উল্লেখ করে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আমরা শহীদদের কোনো দলীয় নামে ভাগ করতে চাই না। শহীদরা জাতির সম্পদ। ইজ্জতের চূড়ান্ত সীমায় আমরা তাদের রাখতে চাই, দেখতে চাই।

শুক্রবার (৪ অক্টোবর) গাজীপুরে ছাত্র আন্দোলনে নিহত শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

শফিকুর রহমান বলেন, যার লড়াই করে বুকের রক্ত দিয়ে জীবন দিয়ে তাদের সন্তানরা, তাদের স্বামীরা যাদের বাবারা এ সমাজকে মুক্তি এনে দিয়ে গেছেন- এ পরিবারগুলোর প্রতি সরকারকে অবশ্যই নৈতিক দায়িত্ব পালন করতে হবে। জাতিকেও দায়িত্ব পালন করতে হবে। জাতির অংশ হিসেবে আমরা এটুকু দায়িত্ব পালনের চেষ্টা করেছি।

দল ও ধর্মের ভিত্তিতে কোনো বিভাজন জামায়াত মানবো না বলেও জানান শফিকুর রহমান। তিনি বলেন, রাজনীতিতে কোনো ব্রাহ্মণ নীতি চলবে না। দেশের স্বার্থে আমাদের কোনো বিভাজন নেই। যত বিভাজন, তা আমরা পায়ের নিচে ফেলে দিয়েছি। আর কাউকে জাতিকে ভাগ করার সুযোগ দেবো না। জাতিকে তারাই ভাগ করে যারা দেশের দুশমন। দলের ভিত্তিতে, ধর্মের ভিত্তিতে আর ভাগ করার সুযোগ দেওয়া হবে না। এ ক্ষেত্রে আমরা আপোষহীন।

জাতির সঙ্গে সেবক হয়ে ‘গাদ্দারি করলে’ কি পরিণতি হয় তা থেকে শিক্ষা নেওয়ার আহ্বানও জানিয়েছেন জামায়াত আমির। তিন বলেন, জাতির সঙ্গে গাদ্দারি করলে, তাদের সেবক হয়ে মালিক বনে গেলে কি পরিণতি হয়, তা থেকে আমি, আমরা এবং জাতিকে শিক্ষা গ্রহণ করতে হবে। আমরা বিশ্বাস করি, আর কোনো স্বৈরাচার সরকার আসবে না, যারা ক্ষমতায় থাকাবস্থায় জনগণকে তাদের কেনা টাকায় বুলেট ছোড়ার দুঃসাহস করবে। এমন কোনো নতুন সন্ত্রাসী সরকার দেখতে চাই না।

Check Also

দেশে ফিরছেন তারেক রহমান!

শেরপুর নিউজ ডেস্ক: আওয়ামী লীগ সরকারের পতনের পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =

Contact Us