সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / ধুনটে জলাশয়ের দখলকে কেন্দ্রে করে যুবলীগ ও ছাত্রদলের সংঘর্ষ, আহত ১৫

ধুনটে জলাশয়ের দখলকে কেন্দ্রে করে যুবলীগ ও ছাত্রদলের সংঘর্ষ, আহত ১৫

ধুনট (বগুড়া) সংবাদদাতা:

বগুড়ার ধুনট উপজেলার রুদ্রবাড়িয়া ও পিরহাটি মৌজার একটি জলাশয়ের দখলকে কেন্দ্রে করে যুবলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে ধাওয়া, পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে ওই জলাশয়ের মাছ ধরা নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, উপজেলার রুদ্রবাড়িয়া গ্রামের ওয়াজেদ আলীর ছেলে বগুড়া জেলা ছাত্রদলের সাবেক সদস্য মামুন খন্দকার (৩৩), পায়েল খন্দকার (২৮), ওসমান গনির ছেলে আল-আমিন (৩৪), গোলাম মোস্তফার ছেলে রায়হান খন্দকার (৩৭), দুদু খন্দকারের ছেলে নজরুল খন্দকার (৪৫), আব্দুল আজিজ খন্দকার (৫৫), নজরুল ইসলামের ছেলে বাদল খন্দকার (৩২), আছাব উদ্দিনের ছেলে ওয়াজেদ আলী খন্দকার (৭০)।

অপরদিকে, পিরহাটি গ্রামের গোলাম রব্বানীর ছেলে মথুরাপুর ইউনিয়ন যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক টুটুল মাহমুদ (৩৮), আব্দুস ছালামের ছেলে লাল চাঁন (৩০), আবু তাহেরের ছেলে আকরাম হোসেন (৩০), আমজাদ হোসেনের স্ত্রী স্বপ্না খাতুন (৩৪), নাহের আলীর ছেলে মোহারম আলী (৪০), জরিফ সেখের ছেলে কামরুজ্জামান ঠান্ডু (৫০) ও নুরুল ইসলামের ছেলে ফোরহাদ হোসেন (৪০)। আহতদের ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ধুনট উপজেলার চৌকিবাড়ি ও মথুরাপুর ইউনিয়নের মাঝামাঝি রুদ্রবাড়িয়া ও পিরহাটি মৌজায় অন্ধ পুকুর নামে জলাশয়টির মালিক টাঙ্গাইলের করটিয়ার সাবেক ডেপুটি স্পিকার হুমায়ুন খান পন্নীর পরিবার। ৬ একর ৪৪ শতাংশ আয়তনের জলাশয়টি মূল মালিকের কাছ থেকে লিজ নিয়ে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন রুদ্রবাড়িয়া গ্রামের মোজাফফর রহমান ও তার পরিবারের লোকজন।

মোজাফফর রহমানের কাছ থেকে ইজারা নিয়ে সেখানে মাছ চাষ করছেন মথুরাপুর ইউনিয়ন যুবলীগের ধর্মবিষয়ক সম্পাদক ও পিরহাটি গ্রামের বাসিন্দা টুটুল মাহমুদ।
এদিকে, মূল মালিকের কাছ থেকে লিজ নেওয়ার দাবি করে জলাশয়টি দীর্ঘদিন ধরে দখল নেওয়ার চেষ্টা করে আসছিলেন বগুড়া জেলা ছাত্রদলের সাবেক সদস্য মামুন খন্দকার ও তার লোকজন। এ নিয়ে আদালতে দুই পক্ষের মধ্যে একাধিক মামলা চলমান। এ অবস্থায় শুক্রবার দুপুরের দিকে টুটুল মাহমুদ ও তার লোকজন ওই পুকুরে মাছ ধরতে নামেন।

এ সময় মামুন ও তার লোকজন বাঁধা দিলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।
ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুল আলম বলেন, সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আহতদের চিকিৎসার খোঁজখবর নেওয়া হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

ইবনে সিনা ডি ল্যাব বগুড়ার সুধী সমাবেশ অনুষ্ঠিত

  ইবনে সিনা ডি ল্যাব বগুড়ার সুধী সমাবেশ বুধবার দুপুরে বগুড়ার একটি হোটেলে ডিজিএম (এডমিন) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =

Contact Us