Home / বিদেশের খবর / মসজিদ আল হারাম ও নববীর নতুন চার ইমাম

মসজিদ আল হারাম ও নববীর নতুন চার ইমাম

শেরপুর নিউজ ডেস্ক:

মুসলমানদের কাছে সবচেয়ে পবিত্র স্থান হলো সৌদি আরবের মক্কার মসজিদ আল হারাম ও মদিনার মসজিদে নববি। এ দুই মসজিদে চারজন নতুন ইমাম নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার তাদের হারামাইন শরিফাইনে স্থায়ী ইমাম হিসেবে নিয়োগ দেওয়া হয়।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, মসজিদে হারাম ও মসজিদে নববির পরিচালনা পরিষদের প্রধান শায়খ আবদুর রহমান আস-সুদাইস সৌদি আরবের রাজকীয় আদেশ অনুসরণ করে তাদের এই নিয়োগ দেন।

জানানো হয়, মসজিদ আল হারামের ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ বদর আল তুর্কি ও শায়খ ওয়ালিদ আশ শামসান। অন্য দিকে, মসজিদে নববিতে নিয়োগ পেয়েছেন শায়খ আবদুল্লাহ আল কুরাফি ও শায়খ মুহাম্মদ বারহাজি।

গত রমজান মাসে দুই প্রধান মসজিদে তারাবির নামাজে এই চারজন তাদের ইমামতির মধ্য দিয়ে হাজি ও মুসল্লিদের মুগ্ধ করেছিলেন। আগে অতিথি হিসেবে থাকলেও এবার নিয়মিত ইমাম হিসেবেও নিয়োগ পেলেন তারা।

উল্লেখ আছে, ‘মসজিদে হারামে এক রাকাত নামাজ এক লাখ রাকাত সওয়াবের সমান, আর মসজিদে নববীতে এক রাকাত নামাজ পড়লে ৫০ হাজার রাকাতের সওয়াব পাওয়া যায়। তবে কোথাও কোথাও ১ হাজার রাকাতের কথা পাওয়া যায়।

Check Also

কেমোথেরাপির পর কাজে ফিরলেন প্রিন্সেস কেট

শেরপুর নিউজ ডেস্ক: ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স উইলিয়ামের স্ত্রী প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন, কেমোথেরাপি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 13 =

Contact Us