সর্বশেষ সংবাদ
Home / অপরাধ জগত / মামুনল হকের বিরুদ্ধে ধর্ষণ মামলার রায়ের তারিখ ঘোষণা

মামুনল হকের বিরুদ্ধে ধর্ষণ মামলার রায়ের তারিখ ঘোষণা

শেরপুর নিউজ ডেস্ক:

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হকের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দায়ের করা ধর্ষণ মামলায় সাক্ষী সমাপ্ত হয়েছে। একইসাথে যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৪ অক্টোবর মামলার রায়ের দিন ধার্য করেছেন আদালত। শুক্রবার (৪ অক্টোবর) আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এ কে এম ওমর ফারুক নয়ন বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে যুক্তিতর্ক উপস্থাপন শেষে সিনিয়র জেলা ও দায়রা জজ জেসমিন আরা বেগম মামলার রায়ের দিন ধার্য করেছেন। এই মামলায় ৪০ জন সাক্ষীর মধ্যে ২৬ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এ কে এম ওমর ফারুক নয়ন বলেন, মামলার ধার্য তারিখ অনুযায়ী মামুনুল হক আদালতে উপস্থিত হয়েছিলেন। কিন্তু গত কয়েক তারিখের মতো এবারো তার বিরুদ্ধে আর কেউ সাক্ষী দিতে আসেননি। যার পরিপ্রেক্ষিতে আমরা আদালতে সাক্ষী সমাপ্ত করে যুক্তিতর্ক উপস্থাপনের আবেদন করি। আদালত আমাদের আবেদন মঞ্জুর করেন। আমরা আদালতকে বলেছি এই পুরো বিষয়টিকে যোগসাজশ করে সংগঠিত করা হয়েছে। যিনি মামলার বাদি তিনি শারীরিক পরীক্ষা দিতে রাজী হননি কারণ তিনি স্বীকার করেছেন মামুনুল হক তার বৈধ স্বামী।

একইসঙ্গে বাদির ছেলে আব্দুর রহমান সাক্ষী দিতে এসে বলে গিয়েছিলেন তার মা মামুনুল হকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। তাদের ওপর বলপ্রয়োগ করে মামলা করানো হয়েছিল। আমরা আদালতে আরো বলি মামুনুল হক শুধুমাত্র রাজনৈতিক কারণেই জেল খেটেছেন। আমরা আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করি। আশা করি মামুনুল হককে আদালত বেকসুর খালাস দেবেন। আদালত আমাদের বক্তব্য শুনেছেন এবং আগামী ১৪ অক্টোবর রায়ের দিন ধার্য করেছেন। আদালতের ভারপ্রাপ্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো: রোমেল মোল্লা বলেন, মামুনুল হকের বিরুদ্ধে সাক্ষী শেষ হয়েছে। সেই সাথে যুক্তিতর্কও শেষ হয়েছে। আদালত ১৪ অক্টোবর রায়ের দিন ধার্য করেছেন।

উল্লেখ্য, ২০২১ সালের ৩ এপ্রিল সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে অবস্থান করছিলেন মামুনুল হক। ওই সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এসে তাকে ঘেরাও করেন। পরে স্থানীয় হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা এসে রিসোর্টে ভাঙচুর করেন এবং তাকে ছিনিয়ে নিয়ে যান। ঘটনার পর থেকেই মামুনুল হক মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসায় অবস্থান করে আসছিলেন। এসময় পুলিশ তাকে নজরদারির মধ্যে রাখে। এরপর ২০২১ সালের ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে গ্রেপ্তার করা হয় মামুনুলকে। পরে এ ঘটনায় ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় মামুনুল হকের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন ওই নারী। তবে ওই নারীকে তার দ্বিতীয় স্ত্রী দাবি করে আসছেন মামুনুল হক।

Check Also

ধুনটে স্ত্রীর মামলায় সাজাপ্রাপ্ত স্বামী গ্রেপ্তার

  শেরপুর নিউজ ডেস্ক : বগুড়ার ধুনট উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে সাজার আদেশ প্রাপ্ত আসামি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 14 =

Contact Us