সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব দিয়েছে জামায়াতে ইসলামী

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব দিয়েছে জামায়াতে ইসলামী

শেরপুর নিউজ ডেস্ক:

আগামী নির্বাচনের সুষ্ঠু ও গ্রহণযোগ্য পরিবেশ নিশ্চিত করতে জামায়াতে ইসলামী কিছু মৌলিক সংস্কার প্রস্তাব করেছে। দলটির আমির ডা. শফিকুর রহমান শনিবার (৫ অক্টোবর) প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদের সঙ্গে বৈঠক শেষে এসব প্রস্তাবের কথা জানান।

ডা. শফিকুর রহমান সাংবাদিকদের বলেন, গত ৩টি নির্বাচনে জাতি বঞ্চিত হয়েছে। আমরা চাই, আগামী নির্বাচনে একটি গ্রহণযোগ্য, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশ তৈরি করা হোক। এজন্য রাষ্ট্রীয় ব্যবস্থার কিছু মৌলিক সংস্কার জরুরি। তিনি বলেন, বর্তমান সরকার নির্দলীয় সরকার হিসেবে দেশ শাসনের দায়িত্ব নেয়নি, বরং সুষ্ঠু নির্বাচনের পথ তৈরি করাই তাদের প্রধান লক্ষ্য।

তিনি জানান, ৯ অক্টোবর জাতির সামনে তাদের প্রস্তাবগুলো উপস্থাপন করা হবে। এই সংস্কারগুলো সময়োপযোগী এবং তাৎক্ষণিকভাবে কার্যকর করার জন্য আলোচনা হয়েছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও বৈঠকে কথা হয়েছে বলে তিনি জানান।

জামায়াত আমির বলেন, সরকার ও জনগণকে একসঙ্গে কাজ করে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নত করতে হবে। সব ধরনের ষড়যন্ত্র প্রতিরোধে জাতিকে ঐক্যবদ্ধ রাখা জরুরি। বর্তমান সরকার নিরপেক্ষভাবে কাজ করলে তারা একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারবে।

তিনি দুর্গাপূজার প্রসঙ্গ তুলে বলেন, আইনশৃঙ্খলা বাহিনী ও জনগণ যদি একসঙ্গে কাজ করে, তাহলে দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপন করা সম্ভব হবে। সরকার ও জনগণের মধ্যে কার্যকর সহযোগিতার প্রয়োজন রয়েছে।

সংস্কারের বিষয়ে গুরুত্বারোপ করে জামায়াত আমির বলেন, সংস্কারের সময়সীমা ও টাইমলাইন ঠিক করতে হবে। একটি রোডম্যাপ তৈরি করা জরুরি, যেখানে সংস্কার ও নির্বাচন উভয় বিষয়ের দিকনির্দেশনা থাকবে।

 

জামায়াতে ইসলামীর প্রতিনিধি দলে ছিলেন নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের, আ ন ম শামসুল ইসলাম এবং সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার।

Check Also

অন্তর্বর্তী সরকারকেই গণহত্যার বিচার করতে হবে : ভিপি নুর

শেরপুর নিউজ ডেস্ক: অন্তর্বর্তী সরকারকেই রাষ্ট্র সংস্কার এবং গণহত্যার বিচার করতে হবে বলে মন্তব্য করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

Contact Us