সর্বশেষ সংবাদ
Home / স্থানীয় খবর / ব্যাটিং ব্যর্থতায় ‘ইংলিশ পরীক্ষা’য় ফেল বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় ‘ইংলিশ পরীক্ষা’য় ফেল বাংলাদেশ

 

শেরপুর নিউজ ডেস্ক:

ছোট লক্ষ্য পেয়েও ব্যাটারদের ব্যর্থতায় জিততে পারল না বাংলাদেশ। দায়িত্বশীল বোলিংয়ে টাইগ্রেসদের ২১ রানে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা করলো ইংল্যান্ড।

শনিবার (৫ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৮ রান তুলে ইংল্যান্ড। জবাবে একশ রানও করতে পারেনি বাংলাদেশ। এতে দীর্ঘ ১০ বছরের জয়খরা কাটিয়ে ফের পরাজয়ের স্বাদ নিলো লাল-সবুজের প্রতিনিধিরা।

ইংল্যান্ডের নড়বড়ে পুঁজি তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ২০ রানের আগেই দুই ওপেনারকে খুইয়ে বসে লাল-সবুজেরা। দুই অঙ্কের কোটা পেরোনোর আগেই ফেরেন সাথী রানি (৭) ও দিলারা (৬)।

এরপর অধিনায়ক জ্যোতিকে সঙ্গে নিয়ে দলীয় পঞ্চাশ পার করেন সুবহানা মুস্তারি। তবে রানআউটের ফাঁদে পড়ে ব্যক্তিগত ১৫ রানে প্যাভিলিয়নে ফেরেন টাইগ্রেস দলপতি।

এরপর ব্যাট হাতে নেমে স্বর্ণা (২), তাজ নেহার (৭) এবং রিতু মণিও (২) বেশিক্ষণ ক্রিজে থিতু হতে পারেননি।

সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে রেখে লড়াই করছিলেন মুস্তারি। কিন্তু হাফ-সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা টপ-অর্ডার এই ব্যাটারের বিদায়ে পরাজয় নিশ্চিত হয় বাংলাদেশের। শেষপর্যন্ত আর কেউই প্রতিরোধ গড়তে না পারলে ২১ রানে হেরে ‘ইংলিশ পরীক্ষা’য় ফেল করলো টাইগ্রেসরা।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু পায় ইংলিশরা। ঝোড়ো ব্যাটিংয়ে পাওয়ার প্লে’তে স্কোরশিটে ৪৭ রান জড়ো করেন দুই ইংলিশ ওপেনার বাউচিয়ার ও ড্যানি ওয়াট। তবে ইনিংসের পঞ্চম ওভারেই উদ্বোধনী জুটি ভাঙার সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। মারুফার বলে পয়েন্টে ক্যাচ তুলেছিলেন বাউচিয়ার। কিন্তু লোপ্পা সেই ক্যাচ নিতে পারেননি রাবেয়া। এতে ১৬ রানে জীবন পান এই ওপেনার।

এরপর আক্রমণে এসে নিজের ভুলের প্রতিদান দেন রাবেয়া। নিজের প্রথম ওভারের চতুর্থ ডেলিভারিতে বাউচিয়ারকে প্যাভিলিয়নের পথ দেখান তিনি। এই ওপেনারকে নাহিদার ক্যাচ বানিয়ে বুনো উদযাপনে মাতেন তিনি। এতে দলীয় ৪৯ রানে ভাঙে ইংলিশদের ওপেনিং জুটি।

পরের ওভারে ইংলিশ শিবিরে আঘাত হানেন ফাহিমা। লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে ৫ বলে ২ রান করে সাজঘরে ফেরেন ন্যাট সাইভার ব্রান্ট।

ইংলিশ অধিনায়ক হিদার নাইটও (৬) দুই অঙ্কের কোটা স্পর্শ করার আগেই প্যাভিলিয়নে ফেরেন। তবে একপ্রান্ত আগলে রেখে দলীয় স্কোর বাড়াতে থাকেন ওপেনার ড্যানি ওয়াট। এরপর ৪১ রান করা এই ওপেনারকে ফেরান নাহিদা আক্তার।

এরপর ইংলিশ ব্যাটারদের আরও চেপে ধরেন টাইগ্রেস বোলাররা। এতে দুই অঙ্কের কোটা পেরোনোর আগেই ফেরেন এলিস ক্যাপসি (৯), ড্যানিয়েল গিবসন (৭) এবং চার্লি ডিন (৪)। শেষমেশ জোন্সের অপরাজিত ১২ রানের সুবাদে ১১৮ রানের লড়াকু পুঁজি পায় ইংল্যান্ড।

বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার, ফাহিমা খাতুন এবং রিতু মণি দুটি করে উইকেট নেন। অন্য উইকেটটি নেন রাবেয়া খান।

Check Also

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনা ক্যাম্প সংখ্যা বাড়ানো হয়েছে: আইএসপিআর

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনা ক্যাম্প সংখ্যা বাড়ানো হয়েছে: আইএসপিআর শেরপুর নিউজ ডেস্ক : জনসাধারণের জান-মাল ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + eighteen =

Contact Us