Home / দেশের খবর / ভয়াবহ বন্যায় ভাসছে শেরপুর

ভয়াবহ বন্যায় ভাসছে শেরপুর

শেরপুর নিউজ ডেস্ক: খালবিল, নদী আর পাহাড়-জঙ্গলে ঘেরা শেরপুর ভয়াবহ বন্যায় ভাসছে। টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে আকস্মিক বন্যায় নিম্নাঞ্চলে পানি বেড়েই চলেছে। প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। এতে বাড়ছে পানিবন্দি মানুষের সংখ্যা। ডুবে গেছে দুই শতাধিক গ্রাম। তলিয়ে আছে রাস্তাঘাট। ঘরবাড়িতে পানি ওঠায় আশ্রয়কেন্দ্রে ছুটছে মানুষ। দেখা দিয়েছে খাবার সংকট। দুর্গম গ্রামীণ এলাকায় নৌকা ছাড়া যোগাযোগ না করতে পারায় সেখানে কোনো ত্রাণ সহায়তা পৌঁছায়নি।

গত দু’দিনে বানের পানিতে ডুবে পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে শুক্রবার রাতে নালিতাবাড়ী উপজেলার বাঘবেড় বালুরচর গ্রামের মানিক মিয়ার স্ত্রী ওমিজা বেগম ও খলিসাকুড়া গ্রামের বৃদ্ধ ইদ্রিস আলীর মরদেহ উদ্ধার করা হয়। এদিন দুপুরে উপজেলার অভয়পুর গ্রামে পানির তোড়ে নিখোঁজ হন দুই ভাই হাতেম আলী ও আলমগীর। শনিবার বিকেলে কুতুবাকুড়া গ্রামের ধানক্ষেত থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে তাঁর পরিচয় জানা যায়নি। নিখোঁজ রয়েছেন একজন। নালিতাবাড়ী থানার ওসি ছানোয়ার হোসেন এসব তথ্য জানিয়েছেন।

বন্যা পরিস্থিতির এক দিনের মধ্যে উন্নতি হতে পারে বলে আভাস দিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। কেন্দ্রের উপবিভাগীয় প্রকৌশলী সজল কুমার রায় বলেন, শেরপুরে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও ১২ থেকে ১৮ ঘণ্টা পর পানি আরও কমে বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। দুটি নদী ছাড়া দেশের সব নদনদীর পানি বর্তমানে বিপৎসীমার নিচে রয়েছে।

এদিকে আশ্বিনের শেষভাগে এসে যে বৃষ্টিস্নাত দিন দেখছে বাংলাদেশ, তা আরও সপ্তাহখানেক চলতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় দেশের সব সমুদ্রবন্দরে স্থানীয় ৩ নম্বর সতর্ক সংকেত ঘোষণা করায় ঢাকা থেকে উপকূলীয় তিন জেলার ছয় রুটে নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

Check Also

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

শেরপুর নিউজ ডেস্ক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 2 =

Contact Us