সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / সেনাবাহিনী জনগণের আস্থার প্রতীক হয়ে উঠেছে: ড.মুহাম্মদ ইউনূস

সেনাবাহিনী জনগণের আস্থার প্রতীক হয়ে উঠেছে: ড.মুহাম্মদ ইউনূস

শেরপুর নিউজ ডেস্ক:

বাংলাদেশ সেনাবাহিনী আবারো দেশের মানুষের কাছে আস্থার প্রতীক হিসেবে স্বীকৃতি লাভ করেছে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। রবিবার (৬ অক্টোবর) সেনাবাহিনী সদর দপ্তরে অনুষ্ঠিত ‘সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান উপদেষ্টা তার বক্তব্যে বলেন, দেশের ক্রান্তিকালে সেনাবাহিনী দেশের মানুষের পাশে দাঁড়িয়ে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রক্রিয়াকে ত্বরান্বিত করেছে এবং অস্থিতিশীল পরিস্থিতি থেকে দেশকে রক্ষা করেছে। তিনি আরো বলেন, এর মাধ্যমে সেনাবাহিনী আবারো দেশের মানুষের আস্থা অর্জন করেছে।

ড. ইউনূস স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সেনাবাহিনীর শহীদ ও বীর সেনানীদের স্মরণ করেন, যাদের আত্মত্যাগ জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। এছাড়া, তিনি চলতি বছরের জুলাই-আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদেরও গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

অনুষ্ঠানে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান প্রধান উপদেষ্টাকে স্বাগত জানান। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টার প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়ন বিষয়ক বিশেষ সহকারী, চিফ অব জেনারেল স্টাফ, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং প্রতিরক্ষা সচিবসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সেনাসদর নির্বাচনী পর্ষদের উদ্বোধনীতে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন, যা দেশের সামরিক বাহিনীর ভবিষ্যৎ নেতৃত্ব নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Check Also

প্রতি জেলায় পূজামণ্ডপের নিরাপত্তায় সেনাবাহিনী তৎপর থাকবে : সেনাপ্রধান

শেরপুর নিউজ ডেস্ক: পূজায় নিরাপত্তা নিশ্চিতকল্পে সারা দেশব্যাপী জেলায় জেলায় সেনাবাহিনী মোতায়েন করা হবে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 1 =

Contact Us