সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / ইসরায়েলের হাইফা শহর হিজবুল্লাহর রকেট হামলায় ‘লণ্ডভণ্ড’

ইসরায়েলের হাইফা শহর হিজবুল্লাহর রকেট হামলায় ‘লণ্ডভণ্ড’

শেরপুর নিউজ ডেস্ক:

ইসরায়েলের হাইফা শহর পর্যটকদের পছন্দের তালিকায় অন্যতম। সেখানে প্রতি বছরই বিপুল সংখ্যক পর্যটকদের সমাগম হয়ে থাকে।

সম্প্রতি লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর রকেট হামলার পর এই হাইফা পরিণত হয়েছে এক ভুতুড়ে শহরে। দেখে মনে হবে এটি একটি পরিত্যাক্ত নগর।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক সাংবাদিক যান হাইফা শহরে। তিনি সেখান থেকে এমনটাই জানিয়েছেন।

তিনি বলেন, সুন্দর শহর এখন বিরানভূমিতে পরিণত হয়েছে। চারপাশে ধ্বংসস্তুপ। মানুষ ঘর থেকে বের হতে পারছেন না। হিজবুল্লাহর পাশাপাশি সেখানে ড্রোন হামলা চালায় ইরাকের প্রতিরোধ যোদ্ধা এবং রকেট হামলা চালায় ইয়েমেনের হুথি বিদ্রোহীরাও।

হামাসের সঙ্গে গত বছরের ৭ অক্টোবর সরাসরি যুদ্ধে জড়িয়ে পড়ে ইসরায়েল। এক বছরের মধ্যেই তারা লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর সঙ্গে সংঘাতে জড়িয়েছে। এর জেরে সম্প্রতি ইসরায়েলে ব্যাপক রকেট হামলা চালায় হিজবুল্লাহ।

সম্প্রতি শতাধিক রকেট দিয়ে ইসরায়েলের হাইফা শহর ও উত্তরাঞ্চলের অন্যান্য এলাকায় হামলা করে হিজবুল্লাহ। এতে হাইফা শহরের রাস্তা এখন বিরানভূমিতে পরিণত হয়েছে। চারদিকে শুধুই কেবল ধ্বংসস্তূপ।

পরিস্থিতি বোঝাতে স্থানীয় বাসিন্দা শলম হাসকেল ইন্ডিয়া টুডেকে বলেন, ‘পরিস্থিতি বেশ খারাপ। মানুষকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। সাধারণত প্রতি শনিবার শত শত মানুষ বাইরে বের হয়। তারা বিভিন্ন রেস্টুরেন্ট ও পাবলিক প্লেসে যান। কিন্তু এখন কোথাও কেউ নেই। পুরো খালি।’

ওই শহর থেকে লেবানন সীমান্ত মাত্র ৫-৭ কিলোমিটার দূরে বলে জানান সাবেক এই নৌ কর্মকর্তা। তিনি বলেন, সেখানে এখন ভয়ংকর পরিস্থিতি বিরাজ করছে।

Check Also

পাকিস্তানজুড়ে ব্যাপক সংঘর্ষ,সেনা মোতায়েন

শেরপুর নিউজ ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকদের সঙ্গে দেশজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক সংঘর্ষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + sixteen =

Contact Us