সর্বশেষ সংবাদ
Home / অপরাধ জগত / সাড়ে ৩ কোটি টাকার সরকারি চাল আত্মসাৎ করা খাদ্য কর্মকর্তা আটক

সাড়ে ৩ কোটি টাকার সরকারি চাল আত্মসাৎ করা খাদ্য কর্মকর্তা আটক

শেরপুর নিউজ ডেস্ক:

সাড়ে ৩ কোটি টাকার সরকারি চাল আত্মসাতের দায়ে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্যগুদামের পরিদর্শক ফেরদৌস আলমকে আটক করেছেন পুলিশ। শনিবার (৬ অক্টোবর) উপজেলার দলগ্রাম ইউনিয়নের কলাবাগান এলাকা দিয়ে সীমান্তে যাওয়ার সময় তাকে আটক করা হয়।

জানা গেছে, সরকারি গুদাম থেকে ২৫০ টন সরকারি চাল গায়েব করে বিভিন্ন মিলারের কাছে বিক্রি করে আত্মগোপনে চলে যান কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্যগুদামের পরিদর্শক ফেরদৌস আলম। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয় জানতে পারলে গুদামটি সিলগালা করে দেয়। পরে স্থানীয়রা গত শুক্রবার দুপুরে উপজেলার সুকানদীঘী এলাকায় একরামুল হকের গোডাউন থেকে ৬০০ বস্তা ও রাত ১০টার দিকে উপজেলার তুষভাণ্ডার রওশন ফিলিং স্টেশন এক ট্রাক চাউল আটক করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম ট্রাকসহ সরকারি চাল জব্দ করেন।

কালীগঞ্জ উপজেলা খাদ্য পরিদর্শক এনামুল হক জানান, গত বৃহস্পতিবার ভোরে প্রায় সাড়ে ৩ কোটি টাকা মূল্যের ২৫০ টন সরকারি চাল নিয়ে উপজেলার ভোটমারী খাদ্য গুদাম কর্মকর্তা ফেরদৌস আলম লাপাত্তা হন। পরের দিন শুক্রবার বিষয়টি জানাজানি হলে তাৎক্ষণিক অভিযান করে গুদাম সিলগালা করা হয় এবং দুপুরে সুকানদিঘী এলাকার চালকল মালিক একরামুল হকের চাতাল থেকে ৩০ টন চাল উদ্ধার করা হয়। রাতে আবারও অভিযানে প্রশাসন নামলে ট্রাকবোঝাই সাড়ে ২৪ টন চাল উদ্ধার করা হয়। এ বিষয়ে কালীগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম জানান, মামলা হওয়ার পর ভোটমারী খাদ্য গুদাম খাদ্য পরিদর্শক গুদাম কর্মকর্তা ফেরদৌস আলমকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা ও দুদকে একটি মামলা করা হবে। এছাড়া যাদের গুদামে সরকারি চাল ও খালি বস্তা পাওয়া গেছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

‘বাংলাদেশি বংশোদ্ভূত পর্ন তারকা’ ভারতে গ্রেপ্তার

  শেরপুর নিউজ ডেস্ক:   ভুয়া ভারতীয় পাসপোর্ট ব্যবহারের অভিযোগে এক পর্নতারকাকে গ্রেপ্তার করেছে মুম্বাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =

Contact Us