সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / হেসে খেলে বাংলাদেশকে ৭ উইকেটে হারাল ভারত

হেসে খেলে বাংলাদেশকে ৭ উইকেটে হারাল ভারত

শেরপুর নিউজ ডেস্ক:

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে অনায়াসেই জিতেছে ভারত। টাইগারদের অল্প রানে থামিয়ে দিয়ে হেসে খেলে ৭ উইকেটে জিতল টিম ইন্ডিয়া। এই জয়ে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল স্বাগতিক দল।

রবিবার (৬ অক্টোবর) গোয়ালিয়রের শ্রীমান্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে ১৯ দশমিক ৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৭ রানের পুঁজি পায় বাংলাদেশ। জবাবে ১১ দশমিক ৫ ওভারেই জয়ের বন্দরে নোঙ্গর করে স্বাগতিক দল।

বাংলাদেশের মামুলি পুঁজি তাড়ায় নেমে শুরুতেই ঝড় তুলেছিলেন অভিষেক শর্মা। ইনিংসের দ্বিতীয় ওভারে তাসকিনের প্রথম ৪ বলে তিনটিই বাউন্ডারিতে পাঠান অভিষেক। তবে জোড়া চার ও এক ছক্কার পর ভুল বোঝাবুঝিতে রানআউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন এই ওপেনার। সরাসরি থ্রোয়ে স্টাম্প ভাঙেন মিড উইকেটে দাঁড়ানো হৃদয়। এতে থামে তার ৭ বলে ১৬ রানের ইনিংস।

দ্বিতীয় উইকেটে স্যামসনকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন অধিনায়ক সূর্যকুমার যাদব। মারকুটে ব্যাটিংয়ে টাইগার বোলারদের রীতিমতো তুলোবুনো করেন তারা। তবে দলীয় ৬৫ রানে সূর্য ফিরলে ভাঙে তাদের ৪০ রানের জুটি। প্যাভিলিয়নে ফেরার আগে ৩ ছক্কা ও ২ চারে ২৯ রান করেন ভারতীয় অধিনায়ক।

এরপর বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি স্যামসনও। দলীয় ৮০ রানে মিরাজের বলে রিশাদের মুঠোবন্দি হওয়ার আগে ৬ বাউন্ডারিতে ২৯ রান করেন এই ওপেনার।

চতুর্থ উইকেট জুটিতে হার্দিক পান্ডিয়া-নীতিশ কুমার রেড্ডির ব্যাটে ৪৯ বল বাকি থাকতেই ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় টিম ইন্ডিয়া। ২ ছক্কা ও ৫ চারে পান্ডিয়া ৩৯ ও ১৬ রানে অপরাজিত থাকেন অভিষিক্ত নীতিশ।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। দারুণ এক প্লেসিং শটে বাউন্ডারি হাঁকিয়ে ইনিংসের গোড়াপত্তন করা লিটন দাস ২ বলে ৪ রান করে সাজঘরে ফেরেন।

লিটনের পথই অনুসরণ করেন আরেক ওপেনার পারভেজ হোসেন। আগের ওভারে ফ্লিকে হার্দিক পান্ডিয়াকে ছক্কা হাঁকিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন। তবে তৃতীয় ওভারে অর্শদীপের প্রথম বলে বোল্ড হন পারভেজ (৯ বলে ৮ রান)।

এরপর তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন অধিনায়ক শান্ত। তবে আগের ওভার মেইডেন হওয়ায় খানিকটা চাপ অনুভব করছিলেন হৃদয়। চাপ মুক্ত হতে বড় শট খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দেন। নিজের স্পেলের প্রথম ওভারে ১৬ রান হজম করা বরুণও উইকেটের মিছিলে যোগ দেন।

এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় টাইগাররা। দুই অঙ্ক স্পর্শ করার আগেই সাজঘরে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ (১) ও জাকের আলি (৮)।

তিনে নামা শান্ত অনেক ক্ষণ একপ্রান্ত আগলে রেখেছিলেন। তবে ইনিংসের ১২তম ওভারে তারও বিদায়ঘণ্টা বাজে। ওয়াশিংটন সুন্দরের বলে ফিরতি ক্যাচ দেন টাইগার অধিনায়ক। এক চার ও এক ছক্কায় খেলা ২৫ বলে ২৭ রানে থামেন শান্ত।

এরপর ব্যাটিংয়ে নেমে মায়াঙ্ক যাদবের অফ স্টাম্পের বাইরের বলে আপার–কাটে ছক্কা হাঁকান রিশাদ হোসেন। পরের বলে উইকেটের সোজাসুজি বাউন্ডারি। তবে রিশাদের ইনিংসও বড় হলো না। ৫ বলের ছোট ইনিংসে ১১ রান করে বরুণের বলে পান্ডিয়ার মুঠোবন্দি হলে সপ্তম উইকেট হারায় বাংলাদেশ।

অষ্টম উইকেটে তাসকিনকে সঙ্গে নিয়ে দলীয় হাল ধরেন মিরাজ। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে একশ পেরোয় দলীয় পুঁজি। তবে রানআউটের ফাঁদে পড়ে ১৩ বলে ১২ রান করে তাসকিন ফিরলে ভাঙে তাদের ২৩ রানের জুটি। এরপর রানের খাতা খোলার আগেই ফেরেন শরিফুল।

শেষদিকে মোস্তাফিজকে সঙ্গে নিয়ে লড়াই জিইয়ে রেখেছিলেন মিরাজ। ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে মোস্তাফিজকে স্ট্রাইক দিয়েছিলেন মিরাজ। দুর্দান্ত এক ইয়র্কারে ফিজকে পরাস্ত করেন অর্শদীপ সিং। শেষমেশ ১৯ দশমিক ৫ ওভারে ১২৭ রানে থামে বাংলাদেশের ইনিংস।

Check Also

যুক্তরাষ্ট্রের লিগে নেতৃত্ব দেবেন সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে বাংলাদেশ দল এখন অবস্থান করছে ভারতে। তবে এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 13 =

Contact Us