সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / ইসরায়েলের বন্দর নগরী হাইফায় রকেট হামলা

ইসরায়েলের বন্দর নগরী হাইফায় রকেট হামলা

শেরপুর নিউজ ডেস্ক:

ইসরায়েলের বন্দর শহর হাইফায় রকেট হামলা হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী বলছে, লেবানন থেকে ছোড়া পাঁচটি রকেট বন্দর নগরী হাইফায় আঘাত হেনেছে।

সোমবার (৭ অক্টোবর) ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে, একটি রেস্তোরাঁ, একটি বাড়ি এবং একটি প্রধান সড়কে আঘাত হেনে অন্তত পাঁচজন আহত হয়েছেন। বিধ্বস্ত হয়ে গেছে ওই স্থাপনা।

এ ছাড়া উত্তরের শহর টাইবেরিয়াতেও সাইরেন বেজে ওঠে। তবে সেখানে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

সেনাবাহিনী আরও বলেছে, ১৫টি রকেট শনাক্ত করার পর অন্য এলাকায় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে। তাদের মধ্যে কিছু আটকানো সম্ভব হয়েছে। বাকিগুলো ভূমিতে আঘাত হানে।

অপরদিকে ইসরায়েলের টানা হামলায় মৃত্যুকূপে পরিণত হয়েছে লেবাননের দক্ষিণাঞ্চল। নেতানিয়াহু বাহিনীর হামলা থেকে রেহাই পাচ্ছে না বাড়িঘর, স্কুল-কলেজ এমনকি হাসপাতালও। শুধু তাই নয়, প্রাণ বাঁচাতে যারা মসজিদকে নিরাপদ মনে করে আশ্রয় নিচ্ছেন সেখানে টার্গেট করে হামলা চালানো হচ্ছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, শনিবার ইসরায়েলি বাহিনী লেবাননের বিনত জিবেলি শহরের সালাহ গন্দুর হাসপাতাল সংলগ্ন একটি মসজিদে হামলা চালিয়েছে।

এই ঘটনার পর ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করেছে, মসজিদটিকে যখন লক্ষ্যবস্তু করা হয় তখন সেখানে হিজবুল্লাহ যোদ্ধারা উপস্থিত ছিলেন। তবে এই দাবির পক্ষে কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেনি নেতানিয়াহু বাহিনী।

লেবাননে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। গুঁড়িয়ে দেওয়া হচ্ছে একের পর এক স্থাপনা। রেহাই পায়নি দক্ষিণাঞ্চলীয় শহর বিনতে জেবিলের হাসপাতালও। অন্যদিকে লেবাননের উত্তরাঞ্চলীয় শহর ত্রিপোলিতে প্রথমবারের মতো হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

Check Also

সবুজ হচ্ছে অ্যান্টার্কটিকা!

শেরপুর নিউজ ডেস্ক: রফের প্রান্তর অ্যান্টার্কটিকা ক্রমেই পরিবর্তিত হচ্ছে। জলবায়ু পরিবর্তনের কারণে সেখানে বাড়ছে উদ্ভিদ; …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 3 =

Contact Us