Home / খেলাধুলা / ছাত্র আন্দোলনে সরব হতে না পারায় দুঃখ প্রকাশ সাকিবের

ছাত্র আন্দোলনে সরব হতে না পারায় দুঃখ প্রকাশ সাকিবের

শেরপুর নিউজ ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার নির্মমভাবে গুলি চালিয়ে সহস্রাধিক মানুষকে হত্যা করেছে। হাজার হাজার মানুষ আহত হয়েছেন। আন্দোলন চলাকালে তরুণদের আইকন হয়ে থাকা ক্রিকেটার, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কাছ থেকে একটু হলেও সহমর্মিতা আশা করেছিল বাংলাদেশের ছাত্র-জনতা।

কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করা সাকিব আল হাসান সহমর্মিতা জানানো তো দূরে থাক, তখন টুঁ-শব্দটিও করেননি। এমনকি তখন কানাডায় ঘুরতে গিয়েছিলেন তিনি। যে ছবি পোস্ট করেছিলেন তার স্ত্রী শিশির। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে এ নিয়ে দর্শকদের সঙ্গে তর্কাতর্কিতেও জড়াতে দেখা গেছে।

তিনি আবার সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন। অর্থাৎ পুরোদস্তুর আওয়ামী রাজনীতির লেবাস পরিধান করে তিনি ছাত্র-আন্দেলনের সময়টায় ছিলেন পুরোপুরি চুপচাপ। শেষ পর্যন্ত গণঅভ্যুত্থানে শেখ হাসিনার পতন এবং নতুন সরকার গঠন হওয়ার সময়ই সংসদ ভেঙে দেওয়া হয়। সাকিব আল হাসান আর সংসদ সদস্য নেই। তবে বাংলাদেশ দলের ক্রিকেটার হিসেবে পাকিস্তান ও ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেছেন।

ভারতে কানপুর টেস্টের আগে টি-টোয়েন্টি ও টেস্ট থেকে অবসরের ঘোষণা দেন। জানিয়ে দেন, অক্টোবরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে চান। এ নিয়ে বিসিবির কাছ থেকে এক ধরনের নিরাপত্তার নিশ্চয়তাও চেয়েছিলেন। যদিও বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানিয়ে দেন, নিরাপত্তা দেওয়ার ক্ষমতা তাদের নেই।

অন্যদিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া জানিয়েছিলেন, ক্রিকেটার সাকিবের নিরাপত্তা দিতে প্রস্তুত তারা। তবে রাজনীতিবিদ সাকিবের বিষয়ে ভিন্নতা আছে। এ ক্ষেত্রে যুব ও ক্রীড়া উপদেষ্টা সাকিবকে আহ্বান জানান, নিজের অবস্থান পরিষ্কার করার জন্য। শেষে দুবাইতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখতে গিয় আসিফ মাহমুদ বলেছিলেন, তারা সাকিবকে নিরাপত্তা দিতে প্রস্তুত।

এরই পরিপ্রেক্ষিতে আজ ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে সাকিব আল হাসান ছাত্র-জনতার আন্দোলনের সময় চুপ থাকার জন্য দুঃখ প্রকাশ করে স্ট্যাটাস দেন। যেখানে নিজের অবস্থানও তুলে ধরেন তিনি। সেখানে তার সংসদ সদস্য হওয়ার উদ্দেশ্য ব্যাখ্যা করেন সাকিব। একই সঙ্গে নিজেকে রাজনীতিবিদ নয়, একজন ক্রিকেটার হিসেবেই তুলে ধরতে পছন্দ করেন বলে জানিয়েছেন।

Check Also

মেসির হ্যাটট্রিক

শেরপুর নিউজ ডেস্ক: লিওনেল মেসি কি ফুরিয়ে গেছেন? উত্তরটা যেন পেয়ে গেলেন মেসির সমালোচকরা। ৩৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =

Contact Us