Home / রাজনীতি / সম্প্রীতি নষ্টকারীরা বাংলাদেশের বন্ধু নয়: ড.মঈন খান

সম্প্রীতি নষ্টকারীরা বাংলাদেশের বন্ধু নয়: ড.মঈন খান

 

শেরপুর নিউজ ডেস্ক:

যারা হিন্দু মুসলমান সম্প্রীতি নষ্ট করেছে, তারা বাংলাদেশের বন্ধু নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, যে দেশে হিন্দু মুসলমান শত শত বছর ধরে শান্তিতে বসবাস করে সেখানে পূজা মণ্ডপে ও ধর্মীয় সংঘাত কেন হতে পারে এমন প্রশ্ন করেন তিনি।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উত্তরখানা মৈনারটেক শিব দুর্গা মন্দির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ড. আব্দুল মঈন খান বলেন, যারা রাজনৈতিক ফায়দা লাভের জন্য, অর্থ লুটের জন্য ধর্মকে ব্যবহার করে, তাদের মতো ন্যাক্কারজনক মানুষ আর নেই।

বিগত ১৫ বছরে হিন্দুদের ধর্মীয় অনুষ্ঠানে আক্রমণ ও দুর্ঘটনা ঘটেছে, তার সবই তৎকালীন সরকারের নাটক ছিলো বলে মন্তব্য করেন তিনি। এছাড়া তিনি বলেন, যারা সত্যিকার অর্থে ধর্মকে বিশ্বাস করে তারা একে অপরের ক্ষতি করতে পারে না।

বিএনপির এই সিনিয়র নেতা আরো বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া বলেছেন সংখ্যালঘু এই ধারণায় বিশ্বাস করি না। আমরা সবাই বাংলাদেশের নাগরিক আমরা সবাই বাংলাদেশি। দলমত নির্বিশেষে আমরা সবাই এ দেশে শান্তিপূর্ণভাবে বাস করতে চাই।

পৃথিবীতে যত ধর্ম এসেছে প্রত্যেকটি ধর্মে বলা হয়েছে মানুষের কল্যাণে কাজ করার জন্য উল্লেখ করে তিনি বলেন, সব ধর্মের কথা এক, ভালো কাজ করা, ন্যায় বিচার করা, সুন্দর সমাজ ব্যবস্থা করা। যেখানে মানুষ সুখে শান্তিতে বসবাস করবে। সর্বজনীয় ধর্মের যে শিক্ষা যখন আমরা নেবো তখন পৃথিবীতে কোনো দিন ধর্মে হানাহানি থাকবে না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি এস এম জাহাঙ্গীর আলম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক কফিল উদ্দিন, ঢাকা মহানগর উত্তর সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকসহ স্থানীয় বিএনপি নেতাকর্মী। এসময় পূজা মণ্ডপ কমিটির হাতে বিএনপির পক্ষ থেকে আর্থিক সহযোগিতা তুলে দেন ড. আব্দুল মঈন খান।

Check Also

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিল মুক্তিযুদ্ধের অনুপ্রেরণা: আ স ম রব

শেরপুর নিউজ ডেস্ক: ঐতিহাসিক ৭ মার্চের তাৎপর্য ও মহিমাকে কোনো অজুহাতে খর্ব না করার আহ্বান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + sixteen =

Contact Us