Home / বগুড়ার খবর / সোনাতলায় পত্রিকা বিক্রেতার জমি বেদখলের অভিযোগ

সোনাতলায় পত্রিকা বিক্রেতার জমি বেদখলের অভিযোগ

 

সোনাতলা (বগুড়া) সংবাদদাতা: বগুড়ার সোনাতলায় পত্রিকা বিক্রেতা ও রিকশাচালকের জমি প্রতিপক্ষ কর্তৃক দখল করে গাছপালা রোপণের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার জোড়গাছা ইউনিয়নের গ্রাম করমজা গ্রামের মৃত আলিম উদ্দিনের ছেলে ও পত্রিকা বিক্রেতা রিকশাচালক কলিম উদ্দিন খোকা ও তার ভাই ছলিম উদ্দিন বাটু পৈত্রিক সূত্রে ১৪ শতক জমি ভোগদখল করে আসছেন। ওই জমিতে একই এলাকার মৃত প্রফুল্ল চন্দ্রের ছেলে পরিমল, পরিতোষ, প্রিয়তোষ, প্রকাশ ও পবিত্র জোর করে গাছ লাগিয়ে দখল করেন।

এ বিষয়ে কলিম উদ্দিনের মেয়ে সিমা বেগম স্থানীয় জোড়গাছা ইউনিয়নের গ্রাম্য আদালতে বিরোধটি নিষ্পত্তির জন্য মামলা দায়ের করেন। গত ৩০ সেপ্টেম্বর স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম রব্বানী সইকৃত একটি আদেশনামায় জমিটি পত্রিকা বিক্রেতা কলিম উদ্দিন ও তার ভাই ছলিম উদ্দিনের বলে উল্লেখ করেন।
এ বিষয়ে কলিম উদ্দিন বলেন, তার বেদখল হওয়া জমিতে প্রতিপক্ষের লোকজন জোর করে গাছ লাগিয়ে বেদখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এমনকি তারা জমিতে গেলে প্রতিপক্ষের লোকজন মারমুখি আচরণ করেন। এছাড়াও জমিটির মালিকানা দাবি করলে প্রতিপক্ষের লোকজন নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিচ্ছেন। জমিটির প্রকৃতি মালিক তারাই দাবি করে তিনি বলেন, ১৪ শতাংশ জমির মধ্য থেকে ৬ শতাংশ জমি কোনা চন্দ্রের নামে আরএস হয়েছে, যা সংশোধনীর জন্য আদালতের শরণাপন্ন হয়েছি।

এ বিষয়ে প্রতিপক্ষের প্রিয়তোষ চন্দ্র বলেন, জায়গাটি তার বাবা পশ্চিম করমজা এলাকার মৃত জানু প্রামানিকের কাছ থেকে ৪৯ বছর আগে কেনেন। তখন থেকে আমরা জায়গাটি ভোগদখল করে আসছি। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিলাদুন নবী বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

গাবতলীতে বজ্রপাতে এক কৃষক নিহত

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় বজ্রপাতে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে গাবতলী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 15 =

Contact Us