Home / পড়াশোনা / শিবগঞ্জে ৫৭ বছরে এইচএসসি পাস করলেন আব্দুল হান্নান

শিবগঞ্জে ৫৭ বছরে এইচএসসি পাস করলেন আব্দুল হান্নান

শেরপুর নিউজ ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৫৭ বছর বয়সে এবার এইচএসসি পাস করেছেন আব্দুল হান্নান নামে এক ব্যক্তি। তিনি উপজেলার বিনোদপুর ইউনিয়নের কামাত গ্রামের বাসিন্দা। এর আগে গ্রামের বেশ কিছু লোকজনের সমালোচনার মধ্যেও এসএসসি পরীক্ষা দিয়ে সফলতার মুখ দেখেন তিনি। এ নিয়ে ২০২১ সালে বিভিন্ন গণমাধ্যমে বেশ আলোচিত হয়ে ওঠেছিলেন তিনি।

গত মঙ্গলবার বোর্ড প্রকাশিত ফলাফলে এ তথ্য পাবার পর বিষয়টি নিশ্চিত করেন তিনি। এতে আব্দুল হান্নান ৩ দশমিক ২৯ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর এম টি এম কে আনক টি বি এম কলেজ থেকে তিনি এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

আব্দুল হান্নান বলেন, শিক্ষার কোনো বয়স হয় না। তাই শিক্ষাগ্রহণে বয়স বাধা হতে পারে না। ইচ্ছা থাকলে সবই সম্ভব। এদিকে আব্দুল হান্নানের এইচএসসি পাসের খবরে আবারও এলাকায় ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। তার আত্মীয়-স্বজনরা তাকে অভিনন্দন জানিয়ে সামনে যেন তিনি আরও ভালো কিছু করতে পারেন সেই আশাবাদ ব্যক্ত করেন। এলাকার গণ্যমান্য ব্যক্তিরাও তাকে ঘিরে আনন্দে বিমোহিত। বিতরণ করা হয় মিষ্টি।

বিনোদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন জানান, তিনি কলেজের অধ্যক্ষ ছিলেন। এ বয়সে আব্দুল হান্নান যে কৃতিত্ব দেখিয়েছেন সেটা অবশ্যই অনুকরণীয়। এর আগে ২০২১ সালে ৫৪ বছর বয়সে এসএসসি পাস করে সবাইকে তাক লাগিয়ে দেন আব্দুল হান্নান। পেয়েছিলেন কয়েকটি সংগঠনের বিশেষ সম্মাননা।

Check Also

এইচএসসিতে পাশের হার ৭৭.৭৮ শতাংশ

শেরপুর নিউজ ডেস্ক: ২০২৪ সালের এইচএসসি ও সমমানের ফল প্রকাশ হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + six =

Contact Us