Home / আইন কানুন / গণমাধ্যমসহ আরও চার সংস্কার কমিশন গঠন

গণমাধ্যমসহ আরও চার সংস্কার কমিশন গঠন

শেরপুর নিউজ ডেস্ক: বিভিন্ন খাত সংস্কারে গণমাধ্যমসহ আরও ৪টি কমিশন গঠন করেছে সরকার। বৃহস্পতিবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। এ সময় প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম ও বিশেষ সহকারী মাহফুজ আলম উপস্থিত ছিলেন।

কমিশনগুলোর প্রধান হিসাবে চারজনের নামও ঘোষণা করা হয়েছে। এর মধ্যে স্বাস্থ্যবিষয়ক কমিশনের প্রধান জাতীয় অধ্যাপক ড. এ কে আজাদ, গণমাধ্যম কমিশনের প্রধান কলামিস্ট কামাল আহমেদ, শ্রমিক অধিকার কমিশনে সুলতান উদ্দিন আহমেদ এবং নারীবিষয়ক কমিশনের প্রধান শিরীন পারভীন হক। ৭-১০ দিনের মধ্যে কমিশন চারটি পূর্ণাঙ্গ করা হবে। এ সময় জানানো হয়, জুলাই-আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে প্রত্যেক শহিদপরিবারকে পুনর্বাসনের জন্য ৩০ লাখ টাকা করে দেওয়া হচ্ছে।

রিজওয়ানা হাসান বলেন, কমিশনপ্রধানদের নাম চূড়ান্ত করা হয়েছে। ৭-১০ দিনের মধ্যে সদস্য নির্বাচন করে নতুন চারটি কমিশনের পূর্ণাঙ্গ রূপ দেওয়া হবে। তিনি আরও বলেন, সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে। তবে ভুয়া খবর বা ভুল তথ্য ছড়ানো থেকে বিরত থাকতে হবে।

এর আগে অন্তর্বর্তী সরকার বিভিন্ন খাত সংস্কারে ছয়টি কমিশন গঠন করে। এগুলো হলো-সংবিধান, বিচার বিভাগ, পুলিশ, জনপ্রশাসন, নির্বাচন ও দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Check Also

মামলা ও গ্রেফতার থেকে কারা দায়মুক্তি পাবে?

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্প্রতি এক বিবৃতিতে জানিয়েছে, ১৫ জুলাই থেকে ৮ আগস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + fourteen =

Contact Us