সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে বিএনপির রিভিউ আবেদনে ১০ যুক্তি

তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে বিএনপির রিভিউ আবেদনে ১০ যুক্তি

শেরপুর নিউজ ডেস্ক:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষে করা ৮০৭ পৃষ্ঠার রিভিউ আবেদন আগামী রোববার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে উপস্থাপন করা হবে। এই আবেদনে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফেরানোর জন্য ১০টি যুক্তি তুলে ধরা হয়েছে।

এটি নিয়ে বুধবার এক সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি জয়নুল আবেদীন বলেন, রিভিউ আবেদনে বলা হয়েছে, আদালতে প্রকাশিত সংক্ষিপ্ত আদেশের পর পূর্ণাঙ্গ রায় থেকে ত্রয়োদশ সংশোধনী বাদ দেওয়া এবং বিচার বিভাগীয় প্রতারণার মাধ্যমে রায় প্রকাশ করা হয়েছে। তিনি আরো জানান, তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা জাতীয় ঐক্যমতের ভিত্তিতে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি গণতন্ত্রের পক্ষে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ ছিল।

এছাড়া, আবেদনে দাবি করা হয়েছে যে, সংবিধানের ত্রয়োদশ সংশোধনী বাতিলের রায়ের মাধ্যমে মৌলিক স্তম্ভ ধ্বংস হয়ে একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। এই রিভিউ আবেদনে আরো বলা হয়েছে, “সংবিধান একটি জীবন্ত দলিল এবং সময়ের প্রয়োজন মেটাতে এটি পুনরায় বিবেচনা করা প্রয়োজন।

উল্লেখ্য, ২০১১ সালে সুপ্রিম কোর্ট ত্রয়োদশ সংশোধনী বাতিল করে রায় দিয়েছিল, যার মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিলুপ্ত হয়। তবে বিএনপি মহাসচিবের পক্ষ থেকে এই রায় পুনর্বিবেচনার আবেদন করা হয়েছে, যাতে দেশে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ নিশ্চিত করা যায়।

Check Also

সংখ্যানুপাতিক নির্বাচনের দাবি জানালেন নুরুল হক নূর

শেরপুর নিউজ ডেস্ক: রাজনৈতিক দলগুলো ক্ষমতায় গিয়ে দৈত্য দানব হয়ে উঠে বলে মন্তব্য করেছেন গণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =

Contact Us