সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / কিছু বিচারকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে: আইন উপদেষ্টা

কিছু বিচারকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে: আইন উপদেষ্টা

 

শেরপুর নিউজ ডেস্ক:
আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, কিছু বিচারকের ব্যাপারে প্রচুর অভিযোগ রয়েছে। কারো কারো বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও রয়েছে। তাদের নিয়ে ছাত্র-জনতার অনেক ক্ষোভ রয়েছে। তাই তাদের অপসারণের বিষয়ে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল কোনো অভিযোগ পেলেই অপসারণ উদ্যোগ নিতে পারবে।

রবিবার (২০ অক্টোবর) দুপুরে সচিবালয়ে ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদ সদস্যদের হাতে এনে সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ও বাতিল ঘোষণা করে দেয়া আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন নিষ্পত্তি করেছেন আপিল বিভাগ। ফলে ষোড়শ সংশোধনী বাতিলের রায় বহাল থাকবে। এখন থেকে বিচারপতিদের অপসারণের ক্ষমতা সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের হাতে থাকবে। রবিবার (২০ অক্টোবর) প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বাধীন ৬ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এ রায় দেন।

এই বিষয়ে ড. আসিফ নজরুল বলেন, এখন থেকে অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালত ব্যবস্থা নেবে। এই রায়কে ইতিবাচক হিসেবে দেখছি। উচ্চ আদালতের বিচারকদের জবাবদিহিতা নিশ্চিত হবে। কিছু বিচারকের ব্যাপারে প্রচুর অভিযোগ রয়েছে। তারা ফ্যাসিস্ট শক্তির নিপীড়ক যন্ত্রে পরিণত হয়েছিলেন।

তিনি আরো বলেন, কারো কারো বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও রয়েছে। তাদের নিয়ে ছাত্র-জনতার অনেক ক্ষোভ রয়েছে। তাই তাদের অপসারণের বিষয়ে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল কোনো অভিযোগ পেলেই অপসারণ উদ্যোগ নিতে পারবে। এখন সুপ্রিম কাউন্সিল পুনরুজ্জীবিত হওয়ায় সেসব বিষয় সাংবিধানিকভাবে নিষ্পত্তির সুযোগ তৈরি হয়েছে। এরপরও উচ্চ আদালত সম্পূর্ণ স্বাধীন, তাই তাদের ব্যবস্থা উচ্চ আদালতই ব্যবস্থা নেবে।

Check Also

সাবেক ট্রাফিক ইন্সপেক্টর দম্পতির আরো ৪ কোটি টাকার সম্পত্তি জব্দ

শেরপুর নিউজ ডেস্ক : ফরিদপুরের সাবেক ট্রাফিক ইন্সপেক্টর তুহিন লস্কর ও তার স্ত্রী জামিলা পারভিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 5 =

Contact Us