Home / বিনোদন / পাকিস্তানে উর্দু ভাষায় মুক্তি পাচ্ছে ‘তুফান’

পাকিস্তানে উর্দু ভাষায় মুক্তি পাচ্ছে ‘তুফান’

শেরপুর নিউজ ডেস্ক:
পাকিস্তানে মুক্তি পাচ্ছে ঢালিউড মেগাস্টার শাকিব খানের আলোচিত সিনেমা ‌‘তুফান’। তবে বাংলা ভাষায় নয়, পাকিস্তানে তুফান দেখা যাবে উর্দুতে। ইতোমধ্যে শুরু হয়েছে সিনেমাটির উর্দু ভাষায় ডাবিং। এক ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই।

এর আগে বাংলাদেশের পাশাপাশি ভারত, অস্ট্রেলিয়া, আমেরিকা, কানাডা, ইংল্যান্ডসহ আরও কয়েক দেশে মুক্তি পেয়েছিল নির্মাতা রায়হান রাফির এ সিনেমাটি। এরই ধারাবাহিকতায় আগামী ১ অক্টোবর এটি মুক্তি পেতে যাচ্ছে পাকিস্তানেও।

এ বিষয়ে রায়হান রাফী বলেন, ‘আমি নিজেই জানতাম না ব্যাপারটা। প্রযোজনা প্রতিষ্ঠান থেকে শুনলাম শাকিব ভাই নিজেই পাকিস্তানের পরিবেশকদের সঙ্গে কথা বলে সেখানে মুক্তির ব্যবস্থা করেছেন। তারাও আগ্রহ প্রকাশ করেছে।’

এদিকে বিনোদনভিত্তিক অনলাইন পোর্টাল পাকিস্তানি সিনেমা জানিয়েছে, এরইমধ্যে ‘তুফান’ সিনেমাটি পাকিস্তানের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সেন্সরস থেকে ছাড়পত্র পেয়েছে। দেশটিতে এটি আমদানি করছে এভারেডি পিকচার্স।

ঈদুল আজহায় মুক্তির পর বিশ্বজুড়ে সিনেমাটি ৫৬ কোটি টাকার ব্যবসা করেছে, যা এখন পর্যন্ত ঢালিউডে সর্বোচ্চ ব্যবসার রেকর্ড। এর আগে শাকিবের ‘প্রিয়তমা’ ৪২ কোটি টাকার ব্যবসার করেছিল, এবার ‘তুফান’ সেই রেকর্ড ছাড়িয়ে গেছে।

‘তুফান’ সিনেমায় দ্বৈত ভূমিকায় অভিনয় করেছেন শাকিব খান। তার সঙ্গে জুটি বেঁধেছেন বাংলাদেশের নাবিলা ও পশ্চিমবঙ্গের মিমি চক্রবর্তী। অন্যান্য চরিত্রে রয়েছেন চঞ্চল চৌধুরী, শহীদুজ্জামান সেলিম, গাজী রাকায়েত, ফজলুর রহমান বাবু প্রমুখ। সম্প্রতি সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্ম চরকি ও হইচই-তেও উন্মুক্ত হয়েছে।

এর গত এপ্রিলে জাজ মাল্টিমিডিয়ার ‘মোনা: জ্বীন ২’ সিনেমায় দিয়ে পাকিস্তানের হলে বাংলা সিনেমা মুক্তি পাওয়া শুরু হয়।

Check Also

দুবাইয়ে শুভেচ্ছাদূত হলেন চিত্রনায়ক শাকিব খান

  শেরপুর নিউজ ডেস্ক: দুবাইয়ের এনআরআই জুয়েলারির শুভেচ্ছাদূত হয়েছেন শাকিব খান। প্রতিষ্ঠানটিরই একটি শোরুম উদ্বোধন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =

Contact Us