সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / নিবন্ধন ও দলীয় প্রতীক দাঁড়িপাল্লা ফিরে পাচ্ছে জামায়াত!

নিবন্ধন ও দলীয় প্রতীক দাঁড়িপাল্লা ফিরে পাচ্ছে জামায়াত!

শেরপুর নিউজ ডেস্ক:

রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর বাতিল হওয়া নিবন্ধন ফিরে পেতে খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করার আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর মধ্য দিয়ে নিবন্ধন ও দলীয় প্রতীক দাঁড়িপাল্লা ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুললো।

মঙ্গলবার (২২ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। গত ১ সেপ্টেম্বর জামায়াতে ইসলামীর বাতিল হওয়া নিবন্ধন ফিরে পেতে খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করার আবেদনের শুনানির জন্য এই দিন ধার্য করেছিলেন আপিল বিভাগ।

২০১৩ সালের ১ আগস্ট জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল ও অবৈধ ঘোষণা করে রায় দিয়েছিলেন হাইকোর্ট। এরপর ২০১৮ সালের ৭ ডিসেম্বরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

পরবর্তীতে হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে আপিল করে জামায়াতে ইসলামী। এরপর চলতি বছরের ১ আগস্ট জামায়াত-শিবিরকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততার’ অভিযোগে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করেছিল সাবেক আওয়ামী লীগ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু অন্তর্বর্তী সরকার ক্ষমতা গ্রহণের পর সেই প্রজ্ঞাপন বাতিল করা হয়।

Check Also

স্বৈরাচারের দোসররা অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ করার ষড়যন্ত্র করছে : ডা. জাহিদ

শেরপুর নিউজ ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, ‌‘দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =

Contact Us