সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / একাত্তরে অপরাধ প্রমাণিত হলে জাতির কাছে ক্ষমা চাইব: জামায়াত আমির

একাত্তরে অপরাধ প্রমাণিত হলে জাতির কাছে ক্ষমা চাইব: জামায়াত আমির

শেরপুর নিউজ ডেস্ক:

মুক্তিযুদ্ধে জামায়াতে ইসলামীর অবস্থান নিয়ে ক্ষমা চাওয়ার কথা জানিয়েছেন দলটির আমির ডা. শফিকুর রহমান। মঙ্গলবার (২২ অক্টোবর) দেশের শীর্ষস্থানীয় এক সংবাদমাধ্যমকে দেয়া একান্ত সাক্ষাৎকারে এ কথা জানান তিনি।

ডা. শফিকুর রহমান বলেন, যদি সন্দেহাতীতভাবে এ ধরনের কোনো ভুল বা অপরাধ প্রমাণিত হয়, আমি দায়িত্ব নিয়ে ক্ষমা চাইব জাতির কাছে। আমার কোনো রিজার্ভেশন নেই এ ব্যাপারে।

তিনি আরো বলেন, কিন্তু কোনো গোঁজামিল বা মিথ্যা চাপিয়ে দেয়া হবে, আমি মিথ্যাকে সত্য বলব- এটা আমার পক্ষে সম্ভব না। আগে স্পষ্ট হতে হবে, কোনটা সত্য আর কোনটা মিথ্যা।

জামায়াতের আমির বলেন, বাংলাদেশে, পূর্ব পাকিস্তানে তখন যারা ছিল, যারা ভালো মনে করেছে, সরকারের ডাকে সাড়া দিয়েছে। এটাকে দলের দায়বদ্ধতা বলা যাবে না। এটা ব্যক্তির দায়বদ্ধতা। হ্যাঁ, বাংলাদেশ জামায়াতে ইসলামী বা পূর্ব পাকিস্তান জামায়াত ইসলামীর কোনো রেজুলেশনের মাধ্যমে যদি এরকম (মুক্তিযুদ্ধবিরোধী) কোনো দল গঠন হয়ে থাকে, আর সেই রেজুলেশনের ডকুমেন্ট যদি আওয়ামী লীগের কাছে যায়, সেটা অবশ্যই জাতি গ্রহণ করবে। আমিও গ্রহণ করব।

এক প্রশ্নের উত্তরে শফিকুর রহমান বলেন, আগেও এটা বলেছি, তারা এক পাকিস্তানের পক্ষে ছিলেন। আমি তো বলিনি, তারা মুক্তিযুদ্ধের পক্ষে চলে গিয়েছিলেন। তারা যেহেতু এক পাকিস্তানের পক্ষে ছিলেন, সুতরাং দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য, স্থিতিশীলতার জন্য যেটা দরকার বলেছেন। তারা তো অস্বীকার করেনি তারা এক পাকিস্তানের পক্ষে ছিলেন না। সহিংসতা যদি কেউ করে থাকে, স্বয়ং গোলাম আযম করে থাকলেও তার বিচার হোক। আমার কোনো আপত্তি নেই।

তিনি আরো বলেন, ৪২ বছর পর এসে সবকিছু জামায়াতের ঘাড়ে ফেলে দেয়া হলো। এটা কতটুকু জাস্টিস? যে ট্রায়ালটা হলো, সেটাও টোটালি ব্লারড। একটা ক্যাঙ্গারু ট্রায়াল। ৪২ বছর পর যে লোকগুলোর বিরুদ্ধে অভিযোগ আনা হলো, তাদের বিরুদ্ধে তখন একটা অভিযোগ দিতে পারল না কেন? কোনো একটা থানায় তাদের বিরুদ্ধে সামান্য একটা অভিযোগের ছোঁয়া থাকল না কেন?

Check Also

আল্লাহ যাকে ইচ্ছা ক্ষমতা দেন, যাকে ইচ্ছা ক্ষমতা কেড়ে নেন : আমান উল্লাহ আমান

শেরপুর নিউজ ডেস্ক: ‘শেখ হাসিনা পালায় না, ভেগে যায়’ বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =

Contact Us