সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / মাঠের বাইরে পিটার সাবিনারা মুখোমুখি

মাঠের বাইরে পিটার সাবিনারা মুখোমুখি

শেরপুর নিউজ ডেস্ক:

নেপালে আর্মি হেড কোয়ার্টার মাঠে সাবিনা, শিউলী আজিম, ঋতুপর্না, কৃষ্ণা রানী, আফিদা, তহুরা, দুই সামসুন নাহার, কোহাতি কিসকুরা অনুশীলন করেছেন গতকাল বিকালে। কিন্তু সেখানে কোচ পিটার বাটলার কথা বলেননি এমন কি দলের সিনিয়র কোনো ফুটবলারকেও সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে দেওয়া হয়নি। সাবিনাদের হোটেল থেকে শুরু হয় কড়াকড়ি। সেটি মাঠের অনুশীলনে ও কড়া নজর রাখা হয়।

ইংলিশ কোচ পিটার বাটলার নাকি সিনিয়র ফুটবলারদের পছন্দ করেন না। ঘটনাটা পুরোনো হলেও আনুষ্ঠানিকভাবে প্রকাশ হয়ে গেছে নেপালে। পাকিস্তান ম্যাচের পর। এরপরই সব ফুটবলারদের মধ্যে নতুন নির্দেশনা। কথা বলা যাবে না। সবাই ম্যাচ নিয়ে থাকো। এখন কথা বলার সময় হয়নি। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে হবে তাই কোহাতি কিসকুকে পাঠানো হয়েছিল। যে কিনা সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলায় পারদর্শী না। কিসকু পাকিস্তানের বিপক্ষে ভালো খেলেছেন, অন্য ফুটবলারকে না এনে কিসকুকে সংবাদমাধ্যমের কাছে হাজির করা হয় বলে দাবি বাফুফের।

কোচ পিটার বাটলার ঢাকায় এসে নারী ফুটবলারদের দায়িত্ব গ্রহণের পরই সাবিনাদের সঙ্গে দ্বন্দ্ব শুরু হয়। প্রথমে ছিল খেলোয়াড়দের পজিশন পরিবর্তন। এক পজিশনের ফুটবলারকে অন্য পজিশনে খেলাতে চান পিটার। প্রথমে কিছু দিন মেনে নিলেও পরে এটা নিয়ে ঘোর আপত্তি তোলেন সাবিনারা। কয়েকজন সিনিয়রকে নিয়ে বৈঠক হয় মাহফুজা আক্তার কিরনের রুমে। কিরন সাবিনাদের পক্ষে থাকলেও সমাধান দিতে পারেননি। বিষয়টা বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনের কান পর্যন্ত পৌছায়। সেখানেও এটি নিয়ে আলোচনা হয়। পিটার বুঝানোর চেষ্টা করেছেন সাবিনারা যে কোনো পজিশনে খেলতে পারছেন না। নতুনদের গড়ে তুলতে হবে। দফায় দফায় আলোচনার পরও পিটার এবং সাবিনাদের মধ্যে মানসিক বুঝাপড়ার দূরত্ব কমেনি।

এসব কিছু প্রকাশ্যে চলে আসল নেপালে, আজ ভারত ম্যাচের আগ মুহূর্তে। কোচ নাকি সিনিয়রদের খেলাতে চান না। পিটার জুনিয়রদের প্রতিভা কাজে লাগাতে চাইছেন যে কারণে মাসুরা, কৃষ্ণা, সানজিদা, মারিয়ার মতো সিনিয়র এবং অভিজ্ঞ ফুটবলাররা প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে একাদশে খেলার সুযোগ পাননি। তারা থাকলে পাকিস্তানের বিপক্ষে গোল পেতে দেরি হতো না। এতোটুকু পরিষ্কার। নেপালের সলটি হোটেলে সাবিনাদের রুমে রুমে কড়া নজর রাখা হচ্ছে।

Check Also

বাংলাদেশের ইনিংস ১০৬ রানে শেষ

শেরপুর নিউজ ডেস্ক: ব্যাটিং বিপর্যয়ে একশ’র আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল বাংলাদেশ। কিন্তু নবম উইকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =

Contact Us