সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / শাকিরার বিরুদ্ধে গান চুরির অভিযোগ টেলর ভক্তদের

শাকিরার বিরুদ্ধে গান চুরির অভিযোগ টেলর ভক্তদের

শেরপুর নিউজ ডেস্ক:

কলাম্বিয়ান পপতারকা শাকিরা মঞ্চ উঠলেই শত শত সংগীতপ্রেমীর হৃদয়ে দোলা লাগে। সুরের মূর্ছনায় জিতে নেন আট থেকে আশির মন। এহেন ‘লাস্যময়ী’ শাকিরার বিরুদ্ধেই এবার উঠল ‘গান চুরি’র অভিযোগ। যাকে কেন্দ্র করে প্রবল অস্বস্তিতে কলম্বিয়ান পপতারকা।

সম্প্রতি আমেরিকার জনপ্রিয় সংগীতশিল্পী টেলর সুইফট ‘ইরাস ট্যুর’-এর রেকর্ড ভেঙে দেন শাকিরা। টানা চার দিন ধরে ভরা স্টেডিয়ামে অনুষ্ঠান করার রেকর্ড ছিল টেলরের। সেই রেকর্ড ভেঙে দেন শাকিরা। এর পরই টেলরপ্রেমীরা নিশানা করেছেন তাকে। তাদের অভিযোগ— সুইফটের গান চুরি করেছেন শাকিরা। যাকে নিছক ক্ষোভের বহিঃপ্রকাশ বলে মানতেও নারাজ অনেকেই। শুধু তাই নয়, মঞ্চে নাচার সময়েও তিনি টেলরকে নকল করেন বলে দাবি করেছেন তারা।

সুইফটপ্রেমীদের দাবি, টেলরের তৈরি ‘ক্রুয়েল সামার’ গানটির নির্যাস বেমালুম টুকেছেন শাকিরা। তাই দিয়েই নতুন গান তৈরি করেছেন তিনি। স্পেনীয় ভাষায় কলম্বিয়ান পপতারকার সেই কম্বোজিশনের নাম ‘লাস মুজেরেস ইয়া নো লোরান’।

শারিকার তৈরি গানের ইংরেজি অনুবাদ হলো— ‘উইমেন নো লংগার ক্রাই’ (মেয়েরা আর কাঁদবে না)। নতুন সুর ও কথার মেলবন্ধনকে সঙ্গে নিয়ে বিশ্বভ্রমণে যাবেন তিনি। কিছু দিনের মধ্যেই মেক্সিকোর রাজধানীতে পেল্লাই ‘এস্তাদিও জিএনপি সেগুরোস’ স্টেডিয়ামে টানা পাঁচ দিন একা শো করবেন শাকিরা। যার সমস্ত টিকিট ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে। বছর ৪৭-এর কলম্বিয়ান পপতারকার আগে এ ধরনের শো করার সাহস আর কেউ দেখাতে পারেননি।

৩৪ বছরের মার্কিন সুন্দরী টেলর যে শাকিরার থেকে খুব পিছিয়ে রয়েছেন, তা ভাবলে ভুল হবে। সম্প্রতি ট্যুরে টানা চার দিন স্টেডিয়াম ভর্তি দর্শকদের গান শুনিয়ে মুগ্ধ করেন তিনি। এতদিন পর্যন্ত যা ছিল রেকর্ড। মেক্সিকোর ‘ফোরো সোল’ স্টেডিয়ামে সুইফটের সেই মন মাতাল করে দেওয়া পারফরম্যান্স চোখ বুজলে এখনো দেখতে পান তার গুণমুগ্ধকর শ্রোতারা।

শাকিরাকে নিয়ে এহেন টেলরপ্রেমীদের মারাত্মক অভিযোগ প্রকাশ্যে আসতেই সামাজিকমাধ্যমে পড়ে গেছে শোরগোল। সেখানে চলছে কমেন্ট ও পাল্টা কমেন্টের লড়াই। একজন যেমন লিখেছেন— ‘শাকিরা তার গানের অনুপ্রেরণা নিয়েছেন ‘ইরাস ট্যুর’ থেকে। এটি তিনি কিছুতেই অস্বীকার করতে পারবেন না।’

সুইফট ফ্যানদের কেউ কেউ আবার আরও একধাপ এগিয়ে শাকিরার নাচ নিয়ে প্রশ্ন তুলেছেন। তাদের দাবি, মঞ্চে কোমর দোলানোর সময়ে টেলরকে নকল করেন কলম্বিয়ান পপতারকা। তার নৃত্যশৈলী জঘন্য। জোর করে দর্শকদের আকৃষ্ট করার চেষ্টা করেন তিনি।

টেলর ভক্তদের একজন এক্সহ্যান্ডেলে মেক্সিকোর অনুষ্ঠানের জন্য শাকিরার অনুশীলনের একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন— মেয়েটা তো দেখছি নাচতে না পেরে জলে ঝাঁপ দিচ্ছে। এর চেয়ে হাস্যকর আর কী হতে পারে।

তবে অভিযোগের বিষয়টি গুরুত্ব দিতে নারাজ শাকিরা ও তার টিমের অন্যান্য শিল্পী। এ নিয়ে কোনো মন্তব্য করেননি তারা। প্রত্যেকেই ঘাম ঝরাচ্ছেন আসন্ন অনুষ্ঠানে সেরাটা তুলে দেওয়ার জন্য।

Check Also

দক্ষিণের যাত্রায় দিশা পাটানি

শেরপুর নিউজ ডেস্ক: বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দিশা পাটানি। সম্প্রতি দক্ষিণে পা রাখলেন তিনি। দক্ষিণের জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 7 =

Contact Us