সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / মানুষের অধিকার আদায়ে ইসলামের কোনো বিকল্প নেই: ড. মাসুদ

মানুষের অধিকার আদায়ে ইসলামের কোনো বিকল্প নেই: ড. মাসুদ

শেরপুর নিউজ ডেস্ক:

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, ইনসাফপূর্ণ মানুষের হাতে ক্ষমতা না আসা পর্যন্ত দাবি শুধু পেশ করবেন, কিন্তু আদায় করা সম্ভব না। পূর্ণাঙ্গভাবে মানুষের অধিকার আদায়ের জন্য ইসলামের কোনো বিকল্প নেই।

শুক্রবার ন্যাশনাল ফিজিওথেরাপি ফোরামের আয়োজন রাজধানী ঢাকায় জাতীয় জাদুঘর মিলনায়তনে ফিজিওথেরাপি পেশাজীবী প্রীতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের সব জনগণের জন্য ফিজিওথেরাপি সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রীতি সমাবেশে বক্তারা বলেন, সারা দেশের গ্রাম পর্যায় পর্যন্ত ফিজিওথেরাপি সেবা পৌঁছে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ফিজিওথেরাপিস্টরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আন্দোলনে আহত ব্যক্তিদের সুস্থ করতে নিরলস কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, এনপিএফ যে উদ্দেশ্য নিয়ে কাজ করছে তাদের সকল দাবি বাংলাদেশ জামায়াতে ইসলামী পূরণ করার সর্বোচ্চ প্রচেষ্টা চালাবে। ইনসাফপূর্ণ মানুষের হাতে ক্ষমতা না আসা পর্যন্ত দাবি শুধু পেশ করবেন কিন্তু আদায় করা সম্ভব না। পূর্ণাঙ্গভাবে মানুষের অধিকার আদায়ের জন্য ইসলামের কোনো বিকল্প নেই।

সভাপতির বক্তব্য শহীদুল্লাহ বলেন, চিকিৎসা সেবায় ফিজিওথেরাপি খুবই গুরুত্বপূর্ণ। নানা সীমাবদ্ধতার কারণে সারা দেশের সব মানুষের কাছে আমার পৌঁছাতে পারছি না। সরকার ও সংশ্লিষ্টরা উদ্যোগ গ্রহণ করলে সারা দেশের জনগণের কাছে সহজেই ফিজিওথেরাপি সেবা পৌঁছে দেওয়া সম্ভব। ফিজিওদের উন্নত মানের ট্রেনিংয়ের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধি করতে হবে। ন্যাশনাল ফিজিওথেরাপি ফোরাম দেশের সব জনগণের কাছে ফিজিওথেরাপি সেবা পৌঁছে দিতে, সব ফিজিওথেরাপি ছাত্র ও পেশাজীবী সংগঠনের যৌক্তিক দাবি আদায়ে বদ্ধপরিকর। ফিজিওদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ ফিজিওথেরাপি চিকিৎসা সহজলভ্য করতে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উদ্যোগ নেবেন সেই প্রত্যাশা করি।

Check Also

আওয়ামী লীগসহ সব অঙ্গ-সংগঠন নিষিদ্ধ করতে হবে: মামুনুল হক

শেরপুর নিউজ ডেস্ক: হেফাজতে ইসলামের আলোচিত নেতা এবং বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − twelve =

Contact Us