Home / বগুড়ার খবর / বগুড়ায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালন

বগুড়ায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালন

 

বগুড়ায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালন করা হয়েছে। “সকলের জন্য পুষ্টিকর খাদ্য উৎপাদন, গ্রামীণ নারীর অবদান সবার আগে এই শ্লোগানকে সামনে রেখে চাঁদপুর মানব উন্নয়ন যুব সংস্থা বগুড়ার আয়োজনে এবং এমলআরডি’র সহযোগিতায় বগুড়া সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের বাড়ুইপাড়া গ্রামে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস ’উদযাপন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

গত বৃহস্পতিবার অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মোছাঃ নিলুফা ইয়াসমিন। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার বগুড়া সদরের ইসমত জাহান। বিশেষ অতিথি ছিলেন উপ সহকারী ভূমি কর্মকর্তা মোঃ রফিক রেজা, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলার উপ সহকারী কৃষি অফিসার মাহমুদা আক্তার,শাখারিয়া ইউনিয় পরিষদের মেম্বার মোঃ আব্দুর রাজ্জাক, সুশিল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, যুব সদস্য, এনজিও প্রতিনিধি ও গ্রামের সাধারণ কৃষক, নারী পুরুষ এবং অন্যান্য জন সাধারণ উপস্থিত ছিলেন।

 

সভায় বক্তারা গ্রামাঞ্চলের গ্রামীণ নারীদের উদ্দেশ্য বলেন যে,“গ্রামীণ নারীরা সবার জন্য পুষ্টিকর খাদ্য চাষ করেন”এবং সবার জন্য পুষ্টির চাহিদা পুরনের লক্ষ্যে উৎপাদনে সবচেয়ে বড় অবদান রাখেন। যার কারনে নারীদের জীবন যাত্রার মান উন্নয়নে নারী অধিকার, গ্রামীণ নারী কৃষকদের মর্যাদা আদায়, নারীর অর্থনৈতিক-সামাজিক ক্ষমতায়নে ভূমি অধিকার প্রতিষ্ঠা, নারীর ভূমি ও কৃষি অধিকার প্রতিষ্ঠায় এবং কৃষাণী হিসেবে পরিবারে ও সমাজে স্বীকৃতি, নারীর মজুরী বৈষম্য দুরিকরন, এবং মর্যাদা দেয়ার জন্য স্থানীয় আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করার কথা ব্যক্ত করেন। সভাটি পরিচালনা করেন চাঁদপুর মানব উন্নয়ন যুব সংস্থার সহ পরিচালক মোঃ মোর সালিন রুমান । প্রেস বিজ্ঞপ্তি

Check Also

আদমদীঘিতে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তার ৩

আদমদীঘি( বগুড়া) সংবাদদাতা: বগুড়ার আদমদীঘিতে ডাকাতির প্রস্তুতিকালে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

Contact Us