Home / বগুড়ার খবর / ধুনটে দুই কৃষকের টাকা আত্মসাতের অভিযোগ

ধুনটে দুই কৃষকের টাকা আত্মসাতের অভিযোগ

শেরপুর নিউজ ডেস্ক:

বগুড়ার ধুনট উপজেলায় দুই কৃষকের কাছ থেকে প্রায় ৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে পোশাক কারখানার কর্মীদের বিরুদ্ধে। এ ঘটনায় শনিবার রাতে ভুক্তোভোগী ওই দুই কৃষক বাদি হয়ে ধুনট থানায় পৃথক ২টি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার মথুরাপুর ইউনিয়নের পিরহাটি গ্রামের ইজ্জত আলীর ছেলে রেজাউল করিম ও সবুজ মিয়া জীবিকার তাগিদে ঢাকায় পোশক কারখানায় চাকরী করেন। রেজাউল, সবুজ ও তার মা-বাবা পিরহাটি মৌজায় নিজস্ব জমি বিক্রয় ও বন্ধক রাখার প্রস্তাব করেন। তাদের প্রস্তাবে রাজী হন একই গ্রামের শুকুর আলীর ছেলে সুজাবত আলী ও মহরম আলীর ছেলে গোলাম রব্বানী।

এরমধ্যে পাঁচ বছর আগে সুজাবত আলীর কাছে ৮৮ শতক জমি বন্ধক রাখার শর্তে স্ট্যাম্পে সই দিয়ে প্রায় আড়াই লাখ টাকা নিয়েছেন রেজাউল করিম ও তার পরিবারের লোকজন। পরবর্তীতে তারা শর্ত মোতাবেক সুজাবত আলীকে বন্ধকী জমির শষ্যা কিংবা লাভ্যাংশ দেন না। এ অবস্থায় টাকা ফেরত চাইলে রেজাউল ও তার পরিবারের লোকজন সুজাবত আলীকে বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করে। এ ঘটনায় সুজাবত আলী বাদি হয়ে রেজাউল করিম সহ ৪ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে।

অপরদিকে দুই বছর আগে গোলাম রব্বানীর কাছে ৭শত জমি বিক্রয়ের কথা বলে স্ট্যাম্পে সই দিয়ে প্রায় আড়াই লাখ টাকা নেয় রেজাউল করিম ও তার পরিবারের লোকজন। কিন্ত পরবর্তীতে রব্বানীকে জমি রেজিস্ট্রী করে না দিয়ে তালবাহানা করতে থাকেন। এ অবস্থায় রব্বানী জমি রেজিস্ট্রী করে দেওয়ার জন্য চাপ দিলে তারা ক্ষুব্ধ হয়ে উঠেন। একপর্যায়ে তারা রব্বানীকে নানান ভাবে হয়রানীর পাশাপাশি তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করে। এ ঘটনায় গোলাম রব্বানী বাদি হয়ে রেজাউল করিম সহ একই পরিবারের ৭জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন।

এ বিষয়ে রেজাউল করিমের সাথে যোগাযোগ করে তার বক্তব্য পাওয়া যায়নি। তবে তার মা তারাবানু খাতুন বলেন, আমি সহ আমার পরিবারের সদস্যদের বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ করা হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল আলম বলেন, অভিযোগ গুলো তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য একজন পুলিশ কর্মকর্তাকে (এসআই) দায়িত্ব দেওয়া হয়েছে।

Check Also

বগুড়ায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালন

  বগুড়ায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালন করা হয়েছে। “সকলের জন্য পুষ্টিকর খাদ্য উৎপাদন, গ্রামীণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 16 =

Contact Us